ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

হ্যাটট্রিকসহ ৯ উইকেট পাকিস্তানি পেসারের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫২, ১৯ এপ্রিল ২০২১

মোহাম্মদ আব্বাস

মোহাম্মদ আব্বাস

ইংলিশ কাউন্টি চ্যাম্পিয়নশীপে মিডলসেক্সর বিপক্ষে প্রথম ইনিংসে মাত্র ১১ রানে হ্যাট্টিকসহ ছয় উইকেট নিয়েছেন হ্যাম্পশায়ারের পাকিস্তানি পেসার মোহাম্মদ আব্বাস। পরে দ্বিতীয় ইনিংসেও ৩টি উইকেট নেন এই পাকিস্তানের হয়ে ২৩টি টেস্ট ও মাত্র ৩টি ওয়ানডে খেলা এই পেসার।

সাউদাম্পটনের রোজ বোলে অনুষ্ঠিত ম্যাচের প্রথম ইনিংসে ৩১৯ রান করে হ্যাম্পশায়ার। জবাবে আব্বাসের বোলিং তোপে পড়ে মাত্র ৭৯ রানেই অলআউট হয় মিডলসেক্স। ১১ ওভার বল করে মাত্র ১১ রান দিয়ে হ্যাটট্রিকসহ ৬ উইকেট নেন আব্বাস। ইনিংসের দ্বিতীয় ও নিজের প্রথম ওভারের পঞ্চম-ষষ্ঠ বলে উইকেট নেন আব্বাস। এরপর ইনিংসের চতুর্থ ও নিজের দ্বিতীয় ওভারের প্রথম বলে উইকেট নিয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি।

হ্যাটট্রিক করতে ম্যাক্স হলডেন, নিক গুবিন্স ও স্টিভ এসকিনাজির উইকেট নেন আব্বাস।

তৃতীয় দিনের খেলা শেষ হবার পর বিবিসি রেডিওকে আব্বাস বলেন, ‘এটি আমার জন্য দুর্দান্ত একটি দিন।’ তিনি আরও বলেন, ‘দুই উইকেট নেয়ার পর এবং তৃতীয় উইকেট নেয়ার আগে আমি বুঝতে পেরেছিলাম রমজান চলছে ও শুক্রবার থাকায় আমাকে-আমাদের ভাগ্যবান করে দেয়।’

এদিকে, প্রথম ইনিংস থেকে ২৪০ রানের লিড পায় হ্যাম্পশায়ার। এরপর ৪ উইকেটে ২৯০ রানে নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে তারা। হ্যাম্পশায়ারের ইয়ান হল্যান্ড অপরাজিত ১৪৬ ও স্যাম নর্থইস্ট ১১৮ রান করেন। ফলে ম্যাচ জিততে ৫৩১ রানের লক্ষ্য পায় মিডলসেক্স।

জবাবে নিজেদের দ্বিতীয় ইনিংসে ২৮১ রান তুলতে পারে মিডলসেক্স। এই ইনিংসেও ২৮ রানে ৩টি উইকেট নিয়েছেন ৩১ বছর বয়সী আব্বাস। পাশাপাশি কাইল অ্যাবোট ও ইয়ান হল্যান্ডও ৩টি করে উইকেট তুলে নেন। যাতে ম্যাচটি ২৪৯ রানের বিশাল ব্যবধানে জিতে নেন হ্যাম্পশায়ার।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি