ঢাকা, বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১, || অগ্রাহায়ণ ২৩ ১৪২৮

অবশেষে জুটি ভাঙলেন তাসকিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৮, ২৫ এপ্রিল ২০২১ | আপডেট: ১১:০০, ২৫ এপ্রিল ২০২১

দিমুথ করুনারত্নে ও ধনাঞ্জয়া ডি সিলভা

দিমুথ করুনারত্নে ও ধনাঞ্জয়া ডি সিলভা

বাংলাদেশের করা ৫৪১ রানের জবাবে চতুর্থ উইকেটে তিন শতাধিক রানের জুটি গড়ে সফরকারী বোলারদের ধৈর্য্যের চরম পরীক্ষা নিচ্ছিলেন দিমুথ করুনারত্নে ও ধনাঞ্জয়া ডি সিলভা। অবশেষে সেই পরীক্ষায় সফল হলেন তাসকিন। ধনাঞ্জয়াকে বোল্ড করে ভাঙলেন রেকর্ড গড়া ৩৪৫ রানের জুটি।

ফেরার আগে বাংলাদেশের বিপক্ষে ১৬৬ রানের এক অনবদ্য ইনিংস খেলেন ধনাঞ্জয়া ডি সিলভা। তার ২৯১ বলের ইনিংসটিতে ছিল ২২টা দর্শনীয় চারের মার। এক ওভার পরে আবারও আঘাত হানেন পেসার তাসকিন আহমেদ। ক্যারিয়ার সেরা ২৪৪ রানের ইনিংস খেলে শর্ট মিড উইকেটে নাজমুল হোসাইন শান্তর হাতে ধরার পড়েন ক্যাপ্টেন দিমুথ করুনারত্নে। তার ৪৩৭ বলের ম্যারাথন ইনিংসে ছিল ২৬টি চারের মার।

যাতে ৫৩৫ রানে চতুর্থ ও ৫৪৪ রানে পঞ্চম উইকেট হারালো শ্রীলঙ্কা। পাঁচ উইকেটে এখন তাদের সংগ্রহ ৫৪৮ রান। 

এর আগে ৩ উইকেটে ৫১২ রান নিয়ে চতুর্থ দিন শেষ করে আজ পঞ্চম দিনে ব্যাটিংয়ে নামে স্বাগতিক দল। এদিন প্রথম সেশনে যথাসম্ভব লিড নিয়ে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানাবে লঙ্কানরা। শেষ দিন উইকেট ব্যাটসম্যানদের বিরুদ্ধে আচরণ করলে জয়ের সুযোগ সৃষ্টি হতে পারে শ্রীলঙ্কার সামনে।

এমনটাই ভাবছে লঙ্কানরা। তাদের কোচ মিকি আর্থার বলেন, ‘অবশ্যই আমরা জয়ের কথা ভাবছি। জয়ের জন্যই আমরা বাকি অংশের খেলা খেলতে চাই। ড্রেসিংরুমে এই সংস্কৃতি গড়ে তোলা জরুরী। শুধু পরিসংখ্যান সংগ্রহ করতে আমরা খেলতে নামিনি।’

শ্রীলঙ্কা ইতোমধ্যেই প্রথম ইনিংসে ৭ রানের লিড নিয়েছে। লিড বাড়ানোর পাশাপাশি হাতে যথেষ্ট ওভারও রাখতে চায় দলটি, যাতে ম্যাচটি ড্রয়ের পথে না গিয়ে বাংলাদেশকে হারানোর সুযোগ ও সম্ভাবনা তৈরি হয়।

আর্থার বলেন, ‘কে জানে কী হবে! উইকেট ফ্ল্যাট, তবে চাপ একটা মজার বিষয়। যথেষ্ট ওভার হাতে রেখে যদি ব্যাটিং শেষ করতে পারি, কে জানে কী হয় ফলাফল।’

তার মন্ত্র ছিল- অন্তত হারা যাবে না। ক্যারিবীয়দের দৃঢ় ব্যাটিং সেই নিশ্চয়তা দিয়েছে ইতোমধ্যে। শিষ্যরা তার মন্ত্র ঠিকঠাক পড়তে পারায় উচ্ছ্বসিত হাই প্রোফাইল এই কোচ।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি