ঢাকা, সোমবার   ০৪ মার্চ ২০২৪

ফের মুশফিককে টপকে শীর্ষে তামিম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০৭, ২৫ এপ্রিল ২০২১ | আপডেট: ১৫:৩৩, ২৫ এপ্রিল ২০২১

তামিম ইকবাল খান

তামিম ইকবাল খান

শ্রীলংকার বিপক্ষে টেস্ট শুরুর আগে বাংলাদেশের পক্ষে টেস্টে সর্বোচ্চ রান ছিলো সাবেক অধিনায়ক মুশফিকুর রহিমের। ৭২ ম্যাচে মুশফিকের রান ছিলো ৪ হাজার ৫৩৭। আর ৬২ ম্যাচে ৪ হাজার ৫০৮ রান নিয়ে দ্বিতীয় স্থানে ছিলেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। 

তবে ম্যাচের ক্যান্ডি টেস্টের প্রথম ইনিংসে ৯০ রান করার মধ্য দিয়ে মুশফিককে পেছনে ফেলেন তামিম। ৪ হাজার ৫৯৮ রান নিয়ে টেস্টে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রানের মালিক হন তিনি। তবে বেশিক্ষণ শীর্ষে থাকতে পারেননি টাইগার ওপেনার। ম্যাচের তৃতীয় দিনেই ফের নিজের শীর্ষস্থান পুনরুদ্ধার করেন মুশফিক। 

পাল্লেকেলে টেস্টেই অপরাজিত ৬৮ রানের ইনিংস খেলেন মুশফিকুর রহিম। এই ইনিংসের সুবাদে টেস্ট ইতিহাসে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রানের মালিক বনে যান মুশি। মুশফিকের রান এখন ৪ হাজার ৬০৫। তবে তা যে বেশিক্ষণ স্থায়ী হতে দিলেন না তামিম ইকবাল। 

ক্যান্ডির পাল্লেকেলেতে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দুটি বাউন্ডারি হাঁকানোর মধ্য দিয়েই ফের মুশফিককে টপকে যান দেশ সেরা এই ওপেনার। চা বিরতি পর্যন্ত ৭৪ রান করে অপরাজিত আছেন তামিম। ৯৮ বলের এই ইনিংসটি তিনি ১০টি চার ও ৩টি বিশাল ছক্কায় সাজান। যাতে ৪ হাজার ৬৭০ রান নিয়ে দেশের হয়ে সর্বোচ্চ রানের মালিক এখন তামিমই। 

অন্যদিকে, ৫৭ ম্যাচে ৩ হাজার ৯৩০ রান নিয়ে তালিকার তৃতীয়স্থানে আছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। চতুর্থ অবস্থানে থাকা বর্তমান অধিনায়ক মোমিনুল হক সৌরভের রান ৪৩ ম্যাচে ৩ হাজার ১৯৮।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি