ঢাকা, রবিবার   ২৪ অক্টোবর ২০২১, || কার্তিক ৮ ১৪২৮

পাঞ্জাবের কাছে হারল কোহলির ব্যাঙ্গালুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫১, ১ মে ২০২১

পাঞ্জাব কিংসের বিপক্ষে জয় পেলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে যেত বিরাট কোহলির দল। কিন্তু তাদের সেই লক্ষ্য পূরণ করতে দেয়নি পাঞ্জাব। অধিনায়ক লোকেশ রাহুলের হার না মানা ৯১ রান, পরে স্পিনার হারপ্রীত ব্রারের স্পিন ছোঁবলের কাছে হার মানে কোহলিরা।

ছয় ম্যাচের ৫টি জিতে রীতিমতো উড়ছিল ব্যাঙ্গালুরু। উড়ন্ত ব্যাঙ্গালুরুকে বিধ্বস্ত করে আসরে নিজেদের তৃতীয় জয় তুলে নিয়েছে পাঞ্জাব।

শুক্রবার মোতেরার নরেন্দ্র মোদি স্টেডিয়ামে পাঞ্জাবের দেওয়া ১৮০ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ব্যাটিং ব্যর্থতায় ৩৪ রানে ম্যাচ হেরে যায় বিরাট কোহলিরা।

এদিন টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন আরসিবি অধিনায়ক বিরাট কোহলি। তার এই সিদ্ধান্তকে সঠিক প্রমাণও করেন জেমিসন। শুরুতেই তুলে নেন পাঞ্জাবের ওপেনার প্রভসিমরনের (৭) উইকেট। কিন্তু এরপরই  পাঞ্জাব অধিনায়ক কে এল রাহুলের সঙ্গে জুটি বাঁধেন ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইল। দুজনে মিলে দ্বিতীয় জুটিতে যোগ করেন ৮০ রান।

এর মধ্যে গেইলের সংগ্রহ মাত্র ২৪ বলে ৪৬ রান। যদিও গেইল আউট হতেই পরপর বেশ কয়েকটি উইকেট হারায় প্রীতির পাঞ্জাব। দ্রুত ফিরে যান নিকোলাস পুরান (০), দীপক হুডা (৫) এবং শাহরুখ খান (০)। 
তবে শেষদিকে হরপ্রীত ব্রার এবং রাহলের দুরন্ত ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেটে ১৭৯ রানে থামে তাদের ইনিংস।

শেষ পর্যন্ত ৫৭ বলে ৭ চার আর ৫ ছক্কায় ৯১ রানে অপরাজিত থাকেন রাহুল। আর ১৭ বলে ২৫ রানে তার সঙ্গে ছিলেন হারপ্রিত ব্রার।

এদিকে, ১৮০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে আরসিবি। ব্যাট হাতে ব্যর্থ হন দেবদূত পাড়িক্কল (৭), গ্লেন ম্যাক্সওয়েল (০) এবং এবি ডি’ভিলিয়ার্সের (৩) মতো ব্যাটসম্যানরা। 

কেবল বিরাট কোহলি (৩৫) এবং রজত পতিদার (৩১) কিছুটা রান পান। শেষদিকে হর্ষল প্যাটেল (১৩ বলে ৩১) কিছুটা চেষ্টা করলেও তা দলের জয়ের জন্য নির্দিষ্ট লক্ষ্যমাত্রায় পৌঁছাতে যথেষ্ট ছিল না। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৪৫ রানেই থেমে যায় কোহলিদের ইনিংস।

ব্যাট হাতে ঝোড়ো ২৫ রান করার পাশাপাশি বল হাতেও দলকে মোক্ষম তিনটি উইকেট তুলে নেন পাঞ্জাবের হারপ্রীত। আউট করেন কোহলি, ম্যাক্সওয়েল এবং ডি’ভিলিয়ার্সের মতো ব্যাটসম্যানদের। এছাড়া দুটি উইকেট পান রবি বিষ্ণোইও।

ম্যাচ সেরা নির্বাচিত হন পাঞ্জাবের হারপ্রীত ব্রার।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি