ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

এতোটা নাস্তানুবুদ হতে হবে ভাবতেও পারেনি শ্রীলঙ্কা!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৪, ২৬ মে ২০২১

কুশল জেনিথ পেরেরা

কুশল জেনিথ পেরেরা

স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৩৩ রানে হারার পর দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করেন লঙ্কান অধিনায়ক কুশাল পেরেরা। তবে মঙ্গলবার বোলিংয়ে কিছুটা ভালো করলেও ব্যাটিংয়ে রীতিমত নাস্তানুবুদ হয়েছে টাইগার বোলারদের সামনে। যাতে ১০৩ রানের বড় ব্যবধানে হেরে সিরিজটাও খুইয়েছে শ্রীলঙ্কা।

এতোটা নাস্তানুবুদ হতে হবে ভাবতেও পারেনি শ্রীলঙ্কা। বাংলাদেশের কাছে এই প্রথম সিরিজ হেরে সফরকারী দলের অধিনায়ক জানান, অভিজ্ঞতার অভাবেই তাদের এমন ভুগতে হয়েছে।

প্রথম ওয়ানডেতে বাংলাদেশের করা ৬ উইকেটে ২৫৭ রানের জবাবে ২২৪ রানে থামে শ্রীলঙ্কার ইনিংস। দ্বিতীয় ম্যাচেও আগে ব্যাট করে স্বাগতিকরা ২৪৬ রানে অলআউট হওয়ার পর বৃষ্টি বিঘ্ন ঘটানোয় ৪০ ওভারে সফরকারীদের লক্ষ্য দাঁড়ায় ২৪৫। কিন্তু নির্ধারিত ওই ওভার শেষে ১৪১ রান তুলতেই ৯ উইকেট হারিয়ে ফেলে লঙ্কানরা। ফলে ডিএল মেথডে ১০৩ রানের জয় পায় তামিম ইকবালের দল।

তিন দফায় বৃষ্টি হানা দেয়া এই ম্যাচে মূলত পার্থক্য গড়ে দেন মুশফিকুর রহিম। প্রথম ম্যাচে ৮৪ রানে আউট হলেও শত বাঁধাতেও এদিন আর ভুল করেননি মি. ডিপেন্ডেবল। ক্যারিয়ারের অষ্টম শতক তুলে নিয়ে আউট হন ১২৫ রান করে। পরে মেহেদী মিরাজ, সাকিব ও মুস্তাফিজ মিলে চেপে ধরে তছনছ করে দেন লঙ্কান ব্যাটিং লাইনআপ। 

যার ফলে এমন বিশাল পরাজয়ের সঙ্গে সিরিজও খোয়াতে হয় শ্রীলঙ্কাকে। দ্বিতীয় ওয়ানডে হেরে এই প্রথম বাংলাদেশের কাছে সিরিজ খোয়া গেল শ্রীলঙ্কার। অতীতে যেটা কখনওই হয়নি, লঙ্কানরা সেই লজ্জা পেলো পেরেরার নেতৃত্বে। বিষয়টাকে তাই মোটেও ভালোভাবে দেখছেন না এই উইকেটকিপার ব্যাটসম্যান।

দ্বিতীয় ওয়ানডেতে হারের পর পেরেরা বলেন, ‘পরাজিত দলের সদস্য হওয়াটা সবসময়ই হতাশাজনক। অভিজ্ঞতার অভাব আমাদের অনেক ভুগিয়েছে। দুই ম্যাচেই মিডল অর্ডার ব্যর্থ হয়েছে। বাজে সময় থেকে ঘুরে দাঁড়াতে ব্যাটসম্যানদের সঙ্গে বসে আলোচনা করতে হবে।’

এই অবস্থা চলতে থাকলে আগামী দিনগুলোতে আরও বাজে পরিস্থিতির সম্মুখীন হতে হবে শ্রীলঙ্কাকে, পেরেরা সেটা ভালোভাবেই বুঝতে পারছেন। তাই ক্রিকেটারদের নিজেদের ওপর আত্মবিশ্বাস রেখে খেলতে বলছেন এই বাঁহাতি মারকুটে ব্যাটসম্যান, ‘আমাদের ক্রিকেটারদের নিজেদের শক্তির ওপর বিশ্বাস রাখতে হবে। এছাড়া তারা এখান থেকে ফিরতে পারবে না। তাদের শক্তিমত্তার ওপর বিশ্বাস রেখে ভয়ডরহীন ক্রিকেট খেলতে হবে।’

সিরিজের শেষ ওয়ানডেতে আগামী ২৮ মে বাংলাদেশের মোকাবেলা করবে শ্রীলঙ্কা। সে ম্যাচেও জিতে সিরিজ হারা শ্রীলঙ্কাকে এবার হোয়াইটওয়াশের লজ্জা দিতে চায় স্বাগতিকরা।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি