ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

৮ জনে ব্যাটিং করেও বাংলাদেশ ৩১৩/২!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:০০, ৪ জুলাই ২০২১

জিম্বাবুয়ে সফরে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে গিয়ে কোয়ারেন্টাইন ও অনুশীলন শেষে আজ দুইদিনের একটা প্রস্তুতিমূলক ম্যাচের প্রথম দিনটি বেশ ভালোভাবেই কাটিয়ে দিয়েছে বাংলাদেশ দল। পুরো ৯০ ওভারে মোট ৮ জন ব্যাটসম্যান ব্যাটিং করলেও মাত্র ২টি উইকেট হারিয়েছে টাইগাররা। 

যার মধ্যে আবার পঞ্চাশোর্ধ ইনিংস খেলেছেন তিনজন- ওপেনার সাইফ হাসান ৬৫*, নাজমুল হোসাইন শান্ত ৫২* এবং সাকিব আল হাসান ৭৪*। এই তিনজনেই অবশ্য ক্রিজ ছেড়েছেন অন্যদেরকে সুযোগ দেয়ার জন্য, অর্থাৎ রিটায়ার্ড হার্ট নট আউট। এছাড়া ৩৭* রান করে মাঠ ছাড়েন লিটন কুমার দাসও। 

তবে #লিজেন্ড সাকিবের ইনিংসটা ছিল অন্যদের থেকে বেশ খানিকটা আলাদা। একে তো বেশি রান করেছেন, তার ওপর রীতিমতো ব্যাটে ঝড় তুলে। মনে হয়েছে, ডিপিএলের ঘাটতিটাই যেন ফিলাপ করতে চাইছিলেন সাকিব। তার মাত্র ৫৬ বলের ওই ইনিংসে ছিল ১৪টি দৃষ্টিনন্দন চারের সঙ্গে একটি ছক্কার মার। 

তবে দলের ইনিংসের শুরুটা কিন্তু শেষের মতো এতটা সুশোভিত বা উড়ন্ত ছিল না। যদিও একদশ ওভারেই প্রথম উইকেটটি হারায় বাংলাদেশ, তবে তা মাত্র ১৬ রানেই। কারণ ওই মুহূর্তে ৩০টি বল মোকাবেলা করেও রানের খাতাই যে খুলতে পারেননি সাদমান ইসলাম অনিক। 

তবে দ্বিতীয় উইকেটটি পেতে প্রায় পঞ্চাশ ওভার অপেক্ষা করতে হয়েছে জিম্বাবুয়ের মূল একাদশের ৫/৬ জনকে নিয়ে গড়া জিম্বাবুয়ে সিলেক্টর একাদশকে। ১৯২ রানের মাথায় দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে আউট হন ২৯ রান করা অধিনায়ক মোমিনুল হক সৌরভ। 

তবে ৪০ রান নিয়ে দিন শেষ করেন দীর্ঘদিন পর টেস্ট দলে ডাক পাওয়া টি-টোয়েন্টি ক্যাপ্টেন মাহমুদউল্লাহ রিয়াদ। সঙ্গী মিরাজ থাকেন ৫ রান নিয়ে। সবমিলিয়ে ব্যাটিং প্র‍্যাকটিসটা বেশ ভালোভাবেই সারলো মোমিনুল বাহিনী। তবে মূল ম্যাচে সবাই কেমন করেন সেটাই অবশ্য দেখার বিষয়।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি