ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

অবসরের ঘোষণা দিলেন ক্রুস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:২৮, ৪ জুলাই ২০২১

টনি ক্রুস

টনি ক্রুস

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন জার্মান মিডফিল্ডার টনি ক্রুস। ইংল্যান্ডের বিপক্ষে শেষ ষোলোর লড়াইয়ে জার্মানীর ২-০ গোলের পরাজয়ের একদিন পরেই এই ঘোষণা দেন ক্রুস।

এ বিষয়ে রিয়াল মাদ্রিদের ৩১ বছর বয়সী এই তারকা টুইটারে বলেছেন, ‘জার্মানীর হয়ে আমি ১০৬টি ম্যাচ খেলেছি। এখন আর এখানে থাকতে চাচ্ছিনা। এই টুর্ণামেন্টের পরে অবসরের সিদ্ধান্তটা আগেই নিয়ে রেখেছিলাম। ২০২২ কাতার বিশ্বকাপ কোনোভাবেই আমার পরিকল্পনায় ছিল না। আগামী সময়গুলোতে আমি পরিপূর্ণভাবে রিয়াল মাদ্রিদে মনোনিবেশ করতে চাই। এছাড়াও পরিবারে একজন বাবা ও একজন স্বামী হিসেবেও আমি এখন সময় কাটাতে চাই।’

অবসরের ঘোষণার সময় তিনি সমর্থক ও একইসাথে সমালোচকদের ধন্যবাদ জানিয়েছেন। বিশেষ ধন্যবাদ জানিয়েছেন জার্মানীর বিদায়ী কোচ জোয়াকিম লো’কে। ১৫ বছরের দায়িত্ব শেষে ইউরোর বিদায়ের পর লো’ও জার্মান দলকে বিদায় জানিয়েছেন। 

ক্রুস লিখেছেন, ‘তিনি  আমাকে জাতীয় দলের খেলোয়াড় বানিয়েছেন। তার অনুপ্রেরনায় আমরা বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছি। তিনি আমাকে বিশ্বাস করেন। আমরা একসাথে অনেক শক্তিশালী সাফল্যের গল্প লিখেছি।’

২০১০ সালে আর্জেন্টিনার বিপক্ষে একটি প্রীতি ম্যাচে লো প্রথমবারের মতো ক্রুসকে জাতীয় দলে খেলার সুযোগ দিয়েছিলেন। ঐ বছরই দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে ক্রুস অল্প কিছু সময়ের জন্য মাঠে নেমেছিলেন। তৃতীয় স্থান নিয়েই সেবার জার্মানরা বিশ্বকাপ শেষ করেছিল। চার বছর পর বিশ্বকাপ জয়ী দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন ক্রুস।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি