ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

কোপার ফাইনালে খেলতে পারছেন না জেসুস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩০, ৯ জুলাই ২০২১

জেসুসকে মাঠের বাইরে যেতে বলছেন রেফারি

জেসুসকে মাঠের বাইরে যেতে বলছেন রেফারি

চিলির বিপক্ষে কোয়ার্টার ফাইনালে ১-০ গোলের জয়ের ম্যাচটিতে লাল কার্ড দেখে মাঠ ত্যাগ করতে হয় গাব্রিয়েল জেসুসকে। আর এ কারণেই কোপা আমেরিকার চলতি আসরের ফাইনালে খেলতে পারছেন না ব্রাজিলিয়ান স্ট্রাইকার।

দক্ষিণ আমেরিকান ফুটবলের সর্বোচ্চ সংস্থা কনমেবল এক ব্বিৃতিতে জানিয়েছে, জেসুসকে দুই ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে। তাই পেরুর বিপক্ষে গত সোমবার অনুষ্ঠিত সেমিফাইনালে ১-০ গোলের জয়ের ম্যাচটিতেও ছিলেন না তিনি। তার পরিবর্তে মূল একাদশে ডাক পেয়েছেন উইঙ্গার এভারটন।

চিলির বিপক্ষে দ্বিতীয়ার্ধের শুরুতেই এগেনিও মেনাকে ফ্লাইয়িং কিক মারার কারণে লাল কার্ড দেখতে হয়েছে জেসুসকে। যদিও ম্যাচ শেষে জেসুস পুরো ঘটনাটিকে একটি দুর্ঘটনা উল্লেখ করে দু:খ প্রকাশ করেছেন।

এ নিয়ে কোচ তিতের অধীনে একমাত্র খেলোয়াড় হিসেবে দু’বার লাল কার্ড পেলেন জেসুস। নিষেধাজ্ঞার পাশাপাশি জেসুসকে ৫ হাজার টাকা জরিমানাও করেছে কনমেবল। তার এই শাস্তির বিপক্ষে কোনও আপীল না করার সিদ্ধান্ত নিয়েছে ব্রাজিল।

এদিকে, আগামী শনিবার (বাংলাদেশ সময় রোববার) রিও’র ঐতিহ্যবাহী মারাকানা স্টেডিয়ামে কোপার ফাইনালে মুখোমুখি হবে চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রোববার সকাল ৬টায়।

দুই বছর আগে কোপা আমেরিকার ফাইনালে পেরুর বিপক্ষে ব্রাজিলের ৩-১ গোলের জয়ের ম্যাচটিতে একটি গোল ও একটি এসিস্ট করেছিলেন জেসুস। তবে এবারের হাইভোল্টেজ ও উত্তেজনা সৃষ্টিকারী ম্যাচটিতে খেলা হচ্ছে না এই তারকার।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি