ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

৮ ব্যাটসম্যান ও ৬ বোলার নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৭, ১৪ জুলাই ২০২১ | আপডেট: ১৪:১৯, ১৪ জুলাই ২০২১

আগামী শুক্রবার (১৬ জুলাই) শুরু হবে বাংলাদেশ এবং জিম্বাবুয়ের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। তার আগে আজ জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের নির্বাচিত একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছে তামিম ইকবালের দল। হারারের তাকাসিঙ্গা স্পোর্টস ক্লাব মাঠে ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় দুপুর পৌনে ২টায়।

হাঁটুর চোটের কারণে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে খেলতে পারেননি তামিম ইকবাল। সাদা পোশাকে অনুপস্থিত থাকলেও একদিনের সিরিজে ঠিকই খেলবেন, সেটা নিয়ে কোনও শঙ্কা নেই। তাই আজ প্রস্তুতি ম্যাচে নিজেকে ঝালিয়ে নিতে টস জিতে ব্যাট করছেন এই বাঁহাতি তারকা।

সঙ্গে নেমেছেন আরেক বাঁহাতি ওপেনার মোহাম্মাদ নাঈম। এছাড়াও এ প্রস্তুতি ম্যাচের দলে খেলছেন সাকিব আল হাসান, লিটন দাস, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসাইন সৈকত, আফিফ হোসাইন ধ্রুব ও নুরুল হাসান সোহানসহ ৮ ব্যাটসম্যান। জল খোলা করে অবশেষে ওয়ানডে ও টি-টোয়েন্টি না খেলেই দেশে ফিরে আসছেন মুশফিকুর রহিম। 

আর বোলারদের মধ্যে আছেন- মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, মোহাম্মদ সাইফুদ্দিন, তাইজুল ইসলাম ও মেহেদী মিরাজ। অর্থাৎ সাকিবসহ জেনুইন ৭ বোলার। এর বাইরেও বল করতে পারেন মোসাদ্দেক ও আফিফ।

ফ্লাইট জটিলতায় এখনও জিম্বাবুয়ে পৌঁছতে পারেননি রুবেল হোসাইন। এই ডানহাতি পেসার ছাড়া ওয়ানডে স্কোয়াডের বাকি সবাই নিয়মিত অনুশীলন করেছেন। আজ রাতে জিম্বাবুয়ের উদ্দেশে রওয়ানা হবেন রুবেল এবং টি-টোয়েন্টি দলে নতুন ডাক পাওয়া মারকুটে অলরাউন্ডার শামীম পাটোয়ারি।

আইসিসি ওয়ানডে সুপার লিগের ম্যাচ হওয়ায় জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ খুবই গুরুত্বপূর্ণ বাংলাদেশের জন্য। প্রতি ম্যাচ জিতলেই পাওয়া যাবে ১০ পয়েন্ট। ঠিক তেমনি হারলে ১০ পয়েন্ট হাতছাড়া।

১৬ জুলাই শুরু হওয়া ওয়ানডে সিরিজের বাকি দুই ম্যাচ ১৮ এবং ২০ তারিখ। এরপর ২৩, ২৫ ও ২৭ জুলাই তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ এবং জিম্বাবুয়ে।

একনজরে প্রস্তুতি ম্যাচের দুই দল

জিম্বাবুয়ে: ফারাজ আকরাম, রায়ান বার্ল, সিকান্দার রাজা, চামু চিবাবা, টেন্ডাই চিসোরো, তানাকা চিভাঙ্গা, তিনাশে কামুনহুকামওয়ে, ওয়েসলে মাধেভেরে, টিমিসেন মারুমা, তাদিওয়ানাশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, রিচমন্ড মুতুম্বামি, ভিক্টর নিয়াউচি, ডিওন মেয়ার্স।

বাংলাদেশ: তামিম ইকবাল, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, নাঈম শেখ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম ও নুরুল হাসান সোহান।

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে দল: 
তামিম ইকবাল (অধিনায়ক), নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও শরিফুল ইসলাম।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি