ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

অর্ধশতক হাঁকিয়েই ফিরলেন তামিম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪০, ১৪ জুলাই ২০২১

৬৬ রান করে ফিরলেন তামিম

৬৬ রান করে ফিরলেন তামিম

স্বাগতিক জিম্বাবুয়ে সিলেক্ট একাদশ ও সফরকারী বাংলাদেশের মধ্যকার এক দিনের প্রস্তুতি ম্যাচে উড়ন্ত সূচনা পেয়েছে বাংলাদেশ। টস জিতে ব্যাট করতে নেমে ফিফটি তুলে নিয়ে বাংলাদেশকে দারুণ সূচনা এনে দিয়েছেন অধিনায়ক তামিম ইকবাল।

ইনজুরির কারণে টেস্টে না খেললেও সুস্থ হওয়ায় ওয়ানডে সিরিজে ঠিকই খেলবেন তামিম। তার আগে আজ একমাত্র প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের হয়ে ইনিংস সূচনা করতে নামেন নিয়মিত ওপেনার তামিম ইকবাল, সঙ্গী ছিলেন নাঈম শেখ। নাঈম দেখেশুনে খেললেও বলের সাথে পাল্লা দিয়ে রান সংগ্রহ করতে থাকেন তামিম। 

চার-ছক্কার ফুলঝুরি ছুটিয়ে মাত্র ৪৫ বলে অর্ধশতকও পূর্ণ করেন তিনি। এরমধ্যে ফারাজ আকরামের একটি ওভারে তিনটি চার ও এক ছয়ে ১৮টি রান তুলে নেন তামিম। তবে মাধেভেরের স্পিনে সিকান্দার রাজার তালুবন্দি হয়ে দলীয় ১১০ রানেই সাজঘরে ফেরেন এই ওপেনার। ফেরার আগে তার ব্যাট থেকে আসে ৬৬ রান। তার ৬২ বলের এই ইনিংসে ছিল ১১টি চার ও একটি ছয়ের মার। 

তামিম ফেরার আগেই অবশ্য দলীয় ৮৭ রানে ক্রিজ ছাড়া হন আরেক ওপেনার নাঈম শেখ। চিভাঙ্গার শিকার হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ধীরগতির ২৫টি রান (৫২ বলে)। তবে ক্রিজে এসে থিতু হতে পারেননি লিটন দাস। মাত্র ২ রান করে তিনিও মাধেভেরের শিকার হন স্ট্যাম্পিং হয়ে। যাতে ১১৮ রানেই তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ।

ওই অবস্থায় ওয়ান ডাউনে নামা সাকিবের সঙ্গী হন মোহাম্মদ মিঠুন। দুজনে জুটি বেঁধে এগিয়ে নিচ্ছেন দলের স্কোরকে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ২৯ ওভারে টাইগারদের সংগ্রহ ৩ উইকেটে ১৪৬। সাকিব আল হাসান ২৫ রান নিয়ে এবং মিঠুন ১৮ রান নিয়ে ক্রিজে আছেন।

একনজরে প্রস্তুতি ম্যাচের দুই দল
বাংলাদেশ: তামিম ইকবাল, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, নাঈম শেখ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম ও নুরুল হাসান সোহান।

জিম্বাবুয়ে: ফারাজ আকরাম, রায়ান বার্ল, সিকান্দার রাজা, চামু চিবাবা, টেন্ডাই চিসোরো, তানাকা চিভাঙ্গা, তিনাশে কামুনহুকামওয়ে, ওয়েসলে মাধেভেরে, টিমিসেন মারুমা, তাদিওয়ানাশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, রিচমন্ড মুতুম্বামি, ভিক্টর নিয়াউচি, ডিওন মেয়ার্স।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি