ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

নির্ধারিত সূচিতেই হবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৯, ২৭ জুলাই ২০২১

বাংলাদেশ ও অস্ট্রেলিয়া দল

বাংলাদেশ ও অস্ট্রেলিয়া দল

শেষ হয়েছে অস্ট্রেলিয়া দলের ওয়েস্ট ইন্ডিজ সফর। তবে ক্যারিবীয় দ্বীপে ওয়ানডে সিরিজ চলাকালে জৈব সুরক্ষা বলয়ে থেকেও দুয়েকজন স্টাফের করোনা শনাক্ত হওয়ায় অজিদের বাংলাদেশ সফর নিয়ে দেখা দিয়েছিল শঙ্কা। তবে সব শঙ্কার মেঘ কাটিয়ে নির্ধারিত সূচি অনুযায়ীই মাঠে গড়াতে যাচ্ছে বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ। 

আগামী ২৯ জুলাই-ই ঢাকায় পা রাখবে অ্যালেক্স ক্যারের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া দল। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

তিনি বলেন, ‘অস্ট্রেলিয়া সিরিজ পেছাচ্ছে না। ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শেষ হওয়ায় নির্ধারিত সময়েই বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া। তাই আগে যে সূচি চূড়ান্ত হয়েছে, সেই সূচি অনুযায়ীই খেলা হবে।’

এদিকে নির্ধারিত সূচি অনুযায়ী খেলা হওয়ার কথা জানালেও ম্যাচগুলো শুরুর সময়সূচী এখনও ঘোষণা করা হয়নি আনুষ্ঠানিকভাবে। তবে আকরাম খান জানালেন, মিরপুরে প্রতিটি ম্যাচই শুরু হতে পারে সন্ধ্যা ৬টায়।

যাইহোক, ক্যারিবীয় দ্বীপদেশ থেকে ঢাকায় পৌঁছে ৩ দিনের কোয়ারেন্টাইন পালন করবে পুরো অস্ট্রেলিয়া বহর। এরপর এক দিন অনুশীলন করে মাঠের লড়াইয়ে নেমে যাবে অজিরা। আগামী ৩ আগস্ট অনুষ্ঠিত হবে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী অস্ট্রেলিয়ার মধ্যকার পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। 

সিরিজের পরবর্তী ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ৪, ৬, ৭ ও ৯ আগস্ট। মাত্র ৭ দিনের মধ্যে ৫ ম্যাচের সিরিজ সম্পন্ন করার জন্য মাঝখানে বিরতি রাখা হয়েছে মাত্র ২টি দিন। এরপরই দেশের উদ্দশ্যে উড়াল দেবে তাসমানীয়রা।

একনজরে বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের সূচি:


এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি