ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

প্রিন্সকে বিশ্বকাপ পর্যন্তই রেখে দিল বিসিবি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৫, ২৬ জুলাই ২০২১

অ্যাশওয়েল প্রিন্স

অ্যাশওয়েল প্রিন্স

সদ্য সমাপ্ত জিম্বাবুয়ে সিরিজজুড়েই ভালো করেছে ব্যাটসম্যানরা, ফলস্বরূপ তিনটি ট্রফি নিয়েই ঘরে ফিরছে টিম বাংলাদেশ। একইসঙ্গে তামিম-সৌম্যদের ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্সের সাথে চুক্তির মেয়াদ বাড়িয়েছে বিসিবি। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত টাইগারদের ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন এই প্রোটিয়া।

মূলত জিম্বাবুয়ে সফরের জন্যই প্রিন্সকে ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেয় বিসিবি। তবে নিয়োগপ্রাপ্তির সময় দুই পক্ষের সম্মতিতে সেই মেয়াদ বাড়ানোর বিষয়টিও উল্লেখ ছিল। জিম্বাবুয়ের মাটিতে টাইগাররা তিন ফরম্যাটেই ভালো করায় এবং প্রিন্সের কাজে সন্তুষ্ট হয়ে সেই মেয়াদ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাড়াল বোর্ড।

বিষয়টি আজ সোমবার বিকেলেই নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

এর আগে ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে আকরাম খান বলেন, ‘আমরা প্রিন্সকে রেখে দিতে চাই। তার সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানোর বিষয়ে কথা বলছি। আশা করি শিগগিরই সমঝোতায় পৌঁছাতে পারব।’

চলমান করোনা মহামারিতে নতুন ব্যাটিং কোচ খুঁজে পাওয়া খুবই কষ্টসাধ্য বিষয়। তাছাড়া জিম্বাবুয়ের বিপক্ষে সদ্য সমাপ্ত সিরিজে ভালো করেছেন প্রিন্স। যে কারণে সাবেক এই প্রোটিয়া ব্যাটসম্যানকেই রেখে দিতে রাজি বিসিবি। আকরাম খান বলেন, ‘এ অবস্থায় নতুন ব্যাটিং কোচ পাওয়া খুবই কঠিন। প্রিন্স জিম্বাবুয়েতে বেশ ভালো করেছে। আমরা কোচিং প্যানেলে তাকে রাখতে আগ্রহী।’

টাইগারদের আগের ব্যাটিং কোচ জন লুইসের জায়গায় নিয়োগ পাওয়া প্রিন্সের আন্তর্জাতিক ক্যারিয়ার তেমন সাফল্যমণ্ডিত না হলেও তিন ফরম্যাট মিলে দক্ষিণ আফ্রিকার হয়ে খেলেছেন ১১৯টি ম্যাচ। যেখানে ১১টি শতক, ১১টি অর্ধশতক এবং ওয়ানডেতে ৩টি অর্ধশতকে করেছেন সাড়ে ৪ হাজারের বেশি রান। তবে প্রথম শ্রেণির ক্রিকেটে তার নামের পাশে আছে প্রায় ১৯ হাজার রান।

লেভেল-৩ কোচিং সার্টিফিকেট আছে ৪৪ বছর বয়সী প্রিন্সের। এরই মধ্যে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের ব্যাটিং কোচ ও অন্তর্বর্তীকালীন প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন সাবেক এই বাঁহাতি ব্যাটসম্যান।

আগামী অক্টোবরে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশ দ্বিপাক্ষিক সিরিজ খেলবে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে। প্রিন্স গুরুত্বপূর্ণ এই তিন সিরিজেও টাইগারদের ব্যাটিং ইউনিটের দেখভাল করবেন। বিশ্বকাপ পর্যন্ত তার কাজ সন্তোষজনক হলে আবারও বাড়তে পারে চুক্তির মেয়াদ।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি