ঢাকা, রবিবার   ১৭ অক্টোবর ২০২১, || কার্তিক ১ ১৪২৮

আন্তর্জাতিক ক্রিকেটকে ‘গুডবাই’ জানালেন উদানা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪০, ১ আগস্ট ২০২১ | আপডেট: ১৩:৪৩, ১ আগস্ট ২০২১

ইসুরু উদানা

ইসুরু উদানা

হঠাৎই আন্তর্জাতিক ক্রিকেটকে গুডবাই (বিদায়) বলে দিলেন লঙ্কান ক্রিকেটার ইসুরু উদানা। আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার সিদ্ধান্ত জানিয়ে শুক্রবারই শ্রীলঙ্কা ক্রিকেটকে চিঠি দিয়ে নিশ্চিত করেছেন ৩৩ বছর বয়সী এই অলরাউন্ডার।

আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও ঘরোয়া ও ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে খেলে যাবেন বলেই জানিয়েছেন উদানা। সেক্ষেত্রে আগামী আগস্টে ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলবেন তিনি। 

পরিবারকে সময় দিতে ও পরবর্তী প্রজন্মের ক্রিকেটারদের সুযোগ দিতে এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে টুইটারে নিশ্চিত করেছেন উদানা। তিনি বলেন, ‘ক্রিকেট সব সময় আমার সবচেয়ে বড় ভালোবাসা ছিল, আছে ও থাকবে। আমি মাঠে ও মাঠের বাইরে সব সময় শতভাগ দিয়েছি, ক্রিকেটের চেতনা ও জাতীয় গৌরবকে সব সময় সম্মান করেছি।’

তিনি আরও বলেন, ‘আমি বিশ্বাস করি, এখন বিদায় বলার সময় হয়েছে। আমার কাছে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেয়ার কারণ, পরবর্তী প্রজন্মের ক্রিকেটারদের জন্য পথ তৈরি করে দেয়া।’

ভারতের বিপক্ষে ঘরের মাঠে সদ্য শেষ হওয়া সিরিজেও খেলেছেন উদানা। আগামী অক্টোবরে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কা দলে থাকার প্রবল সম্ভাবনাও ছিল উদানার। কিন্তু তার আগেই বিদায় বলে দিলেন তিনি।

উদানার পুরো না কান্দে আরাচ্চিগে ইসুরু উদানা তিলকারত্ন। ২০০৯ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন তিনি। এর তিন বছর পর ২০১২-তে ওয়ানডে অভিষেক হয় উদানার। এখন পর্যন্ত ২১টি ওয়ানডে খেলে ১৮টি ও ৩৫টি টি-টোয়েন্টি ম্যাচে ২৭টি উইকেট নিয়েছেন এই বাঁ-হাতি পেসার। ব্যাট হাতে ওয়ানডেতে ১৭ গড়ে ২৩৭ রান এবং টি-টোয়েন্টিতে ১৮.৩ গড়ে করেছেন ২৫৬টি রান। উভয় ফর্মেটেই আছে একটি করে ফিফটি।

এনএস//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি