ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

একাই লড়লেন আফিফ, ২৭ রানে হারলো বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৫, ১০ সেপ্টেম্বর ২০২১

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ল্যাথামের ঝোড়ো ফিফটিতে ১৬১ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে নিউজিল্যান্ড। যে লক্ষ্য ছুঁতে গিয়ে একাই লড়াই করেন আফিফ হোসাইন। তবে যোগ্য সঙ্গীর অভাবে শেষ পর্যন্ত ২৭ রানে হার মানে বাংলাদেশ।

আর এর ফলে স্বাগতিকদের বিপক্ষে সিরিজ হারলেও ব্যবধান কমিয়েছে কিউইরা। বাংলাদেশ নিউজিল্যান্ডকে প্রথমবার টি-টোয়েন্টি সিরিজ হারাল ৩-২ ব্যবধানেই।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) হোম অব ক্রিকেট খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে সফরকারীরা জড়ো করে ১৬১ রান।

তুলনামূলক ব্যাটিং বান্ধব উইকেটের সুবিধা কাজে লাগিয়ে এদিন ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন কিউই ব্যাটসম্যানরা। দলের পক্ষে সর্বোচ্চ রান আসে অধিনায়ক টম ল্যাথামের ব্যাট থেকে। ৩৭ বলের মোকাবেলায় ২টি করে চার-ছক্কা হাঁকিয়ে ৫০ রান করে অপরাজিত থাকেন তিনি। এছাড়া ওপেনার ফিন অ্যালেন ২৪ বলে ৪১ রান করেন।

বাংলাদেশের পক্ষে জোড়া উইকেট পাওয়া শরিফুল ৪ ওভারে দেন ৪৮ রান। একটি করে উইকেট পেলেও এদিন খরুচে ছিলেন তাসকিন আহমেদ, নাসুম আহমেদরাও।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে কাঙ্ক্ষিত শুরু পায়নি বাংলাদেশ। দুই ওপেনারের সাথে মুশফিকুর রহিম ও সৌম্য সরকারের ব্যর্থতায় ৪৬ রানের মধ্যেই ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় দল। এরপর দলের হাল ধরেন আফিফ হোসাইন ধ্রুব ও মাহমুদউল্লাহ রিয়াদ। আফিফ চড়াও হলেও রিয়াদ চালিয়ে যান সাবধানী ব্যাটিং।

পঞ্চম উইকেটে দুজনে গড়ে তোলেন ৫৩ রানের জুটি। ২১ বলে ২৩ রান করে রিয়াদ সাজঘরে ফিরলে খেই হারিয়ে ফেলেন আফিফও, কারণ অপর প্রান্তে পাচ্ছিলেন না যোগ্য সঙ্গ। শেষপর্যন্ত ৩৩ বলে ৪৯ রান করে অপরাজিতই থাকেন ২টি চার ও ৩টি ছক্কা হাঁকানো অলরাউন্ডার।

যাতে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১৩৪ রান। টাইগাররা হেরে যায় ২৭ রানে। নিউজিল্যান্ডের পক্ষে দুটি করে উইকেট শিকার করেন এজাজ পেটেল ও স্কট কুগেলেইন। ম্যাচ সেরা হন টম ল্যাথাম। সিরিজ সেরাও হন কিউই অধিনায়ক। 

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি