ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

আইচের শতকে চ্যালেঞ্জিং স্কোর টাইগারদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০১, ১৪ সেপ্টেম্বর ২০২১

অনবদ্য শতক হাঁকানোর পর আইচ মোল্লা

অনবদ্য শতক হাঁকানোর পর আইচ মোল্লা

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের জয় পাওয়া প্রথম দুই ম্যাচের মতো তৃতীয়টিতেও ব্যাটে রান পেয়েছেন আইচ মোল্লা। শুধু রানই নয় এবার ব্যাট হাতে রীতিমত শতক পূরণ করেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান। তাঁর ব্যাটে চড়েই মূলত আগে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ২২২ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করিয়েছে বাংলাদেশ।

জবাব দিতে নেমে আরিফুল ইসলাম ও নাঈমুর রহমানের বোলিং তোপে ৮৮ রানেই পাঁচ উইকেট হারিয়েছে সফরকারী দল। ৩৪ ওভার শেষে তাদের স্কোর পাঁচ উইকেটে ৮৮ রান। আরিফুল ২টি ও নাঈমুর ৩টি উইকেট তুলে নেন।

এর আগে আজ (মঙ্গলবার) সকালে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করতে নামে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। দ্বিতীয় ওভারেই বোল্ড হন ওপেনার প্রান্তিক নওরোজ নাবিল। রানের খাতা খোলার আগেই উইকেট ছুঁড়ে দেন ওয়ানডাউনে নামা খালিদ হাসানও। তবে তৃতীয় উইকেটে ৬১ রানের জুটি গড়ে দলের প্রাথমিক বিপর্যয় ঠেকান মফিজুল ইসলাম রবিন ও আইচ মোল্লা। 

দলীয় ২৯তম ওভারে ৯৩ বলে ২৭ রানের কচ্ছপগতির ইনিংস খেলে বিদায় নেন একপ্রান্ত আগলে রাখা ওপেনার রবিন। এরপর অধিনায়ক মেহেরব হাসানও বিদায় নেন ১৬ বলে মাত্র ৭ রান করে। তবে তার আগে মেহেরব ও আইচের জুটিতে আসে ৫৩টি মূল্যবান রান। এর মধ্যে ব্যক্তিগত ফিফটি পূরণ করে তিন অঙ্কের ম্যাজিক ফিগারের লক্ষ্যেই ছুটতে থাকেন আইচ।

সেই পথে পঞ্চম উইকেটে গাজী তাহজিবুল ইসলামের সঙ্গে ৩৩ রান যোগ করেন আইচ। দলীয় ৪৩তম ওভারে তাহজিবুল বিদায় নেন ২৭ বলে ১৮ রান করে। এরপর আইচের সঙ্গে যোগ দিয়ে দ্রুত রান তুলতে থাকেন আব্দুল্লাহ আল মামুন।

সতীর্থদের আসা-যাওয়া দেখতে দেখতেই তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন আইচ। ১৩০ বলে ১০৮ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন এই ডানহাতি। আইচের ব্যাট থেকে আসে ৮টি চার ও ৪টি বিশাল ছক্কার মার। যাতে ২০২ রানে ষষ্ঠ উইকেট হারায় বাংলাদেশ।

আইচ আউট হলেও শেষ দিকে দ্রুতগতিতে রান তোলেন মামুন। ২০ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন এই অলরাউন্ডার। তার ব্যাট থেকে আসে ১টি চার ও ৩টি ছক্কা। অন্যপ্রান্তে ৪ বলে ৪ রান করে অপরাজিত থাকেন আরিফুল ইসলাম। যাতে নির্ধারিত ৫০ ওভারে ২২২ রান সংগ্রহ করে বাংলাদেশ। 

আফগান বোলাররা এদিনও ভালো বোলিং করলেও অতিরিক্ত হিসেবেই দিয়েছেন ২৫টি রান। দলটির পক্ষে ফয়সাল খান ৩৯ রানে শিকার করেন ৩টি উইকেট। এছাড়া নাভীদ জাদরান, ইজহারুল হক নাভীদ ও অধিনায়ক ইজাজ আহমাদ পান একটি করে উইকেট।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি