ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

টাইগারদের টেস্ট খেলা শেখালেন বিলাল!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৬, ২৩ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ২০:০৭, ২৩ সেপ্টেম্বর ২০২১

ম্যাচের একটি মুহূর্ত

ম্যাচের একটি মুহূর্ত

সিলেটে বাংলাদেশ ও আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের মধ্যকার একমাত্র চার দিনের ম্যাচের দ্বিতীয় দিনের খেলা সম্পন্ন হয়েছে। যেখানে টাইগার যুবাদের ভালোভাবেই টেস্ট খেলা শেখালেন বিলাল সায়েদি। আফগান ওপেনারের অনবদ্য শতকে ৬৪ রানের লিড নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছে সফরকারীরা।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে ব্যর্থতার ষোলকলা পূর্ণ করে প্রথম দিনেই বাংলাদেশ গুটিয়ে যায় ১৬২ রানে। জবাবে ২ উইকেটে ৪০ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করা আফগানিস্তান প্রথম সেশনে কিছুটা ভুগলেও পুরো দিনটাই নিজেদের করে নিয়েছে।

যদিও টাইগার বোলারদের তোপের মুখে এক বিলাল সায়েদি ছাড়া অপর প্রান্তে কেউ থিতু হতে পারছিলেন না। ফলে ৮৪ রানের মধ্যেই সফরকারী দল হারিয়ে ফেলে ৬টি উইকেট। এরপর বিলালের সঙ্গে দলের হাল ধরেন কামরান হোতাক। সপ্তম উইকেটে দুজনে গড়েন ১৪০ রানের দুর্দান্ত এক জুটি। যে জুটিতে লিডের দেখা পায় আফগান যুবারা। 

আর প্রায় তিনশ বল মোকাবেলা করে শতক হাঁকিয়ে তবেই মাঠ ছাড়েন বিলাল। রিটায়ার্ড হার্ট হয়ে সাজঘরে ফেরার আগে খেলেন ২৯৯ বলে ১০১ রানের অনবদ্য ইনিংস। ১২টি চার ও একটি ছক্কার সাহায্যে ইনিংসটি খেলেন বিলাল। আর তাঁর সঙ্গী হোতাক খেলেন ১৭৫ বলে ৬৬ রানের ইনিংস। সাজঘরে ফেরেন বাংলাদেশ অধিনায়ক আইচ মোল্লার শিকার হয়ে। 

যাতে ১১৩ ওভার খেলে ৮ উইকেট হারিয়ে ২২৮ রান তুলে দিন শেষ করে আফগানিস্তান। আফগানদের শেষ দুই ব্যাটসম্যান কোনো রান না করে অপরাজিত আছেন। বাংলাদেশের পক্ষে সফল বোলার ছিলেন আশরাফুল ইসলাম, তিনটি উইকেট শিকার করেছেন তিনি।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি