ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বিসিবি নির্বাচনে ১৬ পদের প্রার্থী তালিকা চূড়ান্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৭, ১ অক্টোবর ২০২১

বিসিবি নির্বাচনে অংশ নিচ্ছেন যারা

বিসিবি নির্বাচনে অংশ নিচ্ছেন যারা

বহুল আলোচতি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কার্যনির্বাহী পর্ষদের নির্বাচন আগামী ৬ অক্টোবর। এবারের নির্বাচনে ভোটাভুটি হবে মোট ১৬টি পদে। সেই লক্ষ্যে যাচাই-বাছাই শেষে ইতোমধ্যেই চূড়ান্ত করা হয়েছে প্রার্থী তালিকা।

জানা গেছে, যাচাই-বাছাইয়ে মনোনয়নপত্র সংগ্রহকারীদের মধ্য থেকে কারও মনোনয়নপত্রই বাতিল হয়নি। তবে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে স্বেচ্ছায় নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন শওকত আজিজ রাসেল। ঢাকা মেট্রোপলিটন ক্লাব প্রতিনিধি ক্যাটাগরিতে (ক্যাটাগরি-২) আম্বার স্পোর্টিংয়ের হয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন তিনি।

এদিকে, নির্দিষ্ট সংখ্যক পদের বিপরীতে একধিক প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ না করায় ইতোমধ্যেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ৭ কাউন্সিলর। তারা হলেন- সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থা থেকে শফিউল আলম চৌধুরী নাদেল, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থা থেকে আকরাম খান, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা থেকে আ. জ. ম নাসির উদ্দিন, খুলনা বিভাগীয় ক্রীড়া সংস্থা থেকে শেখ সোহেল, যশোর জেলা ক্রীড়া সংস্থা থেকে কাজী ইনাম আহমেদ, বরিশাল বিভাগীয় ক্রীড়া সংস্থা থেকে আলমগীর খান ও রংপুর বিভাগীয় ক্রীড়া সংস্থা থেকে আনোয়ারুল ইসলাম।

এছাড়াও মোট ২৫টি পরিচালক পদের মধ্যে দুটি পদ নির্ধারিত হবে জাতীয় ক্রীড়া পরিষদ থেকে। ক্রীড়া পরিষদ থেকে মনোনয়ন পেয়ে আসবেন ২ জন বোর্ড পরিচালক। নির্বাচনের ২৩টি পদের মধ্যে ৭টি পদে ভোটাভুটি হবে না। বাকি ১৬টি পদের জন্য কোন ক্যাটাগরিতে কারা লড়ছেন, একনজরে দেখে নেয়া যাক।

ক্যাটাগরি-১ অর্থাৎ আঞ্চলিক ও জেলা ক্রিকেট সংস্থার প্রতিনিধি ক্যাটাগরিতে ঢাকা বিভাগের দুটি পদের বিপরীতে প্রার্থী রয়েছেন ৪ জন। তারা হলেন- নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার তানভীর আহমেদ টিটু, মানিকগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার নাঈমুর রহমান দুর্জয়, কিশোরগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সৈয়দ আশফাকুল ইসলাম ও মাদারীপুর জেলা ক্রীড়া সংস্থার মো. খালিদ হোসেন।

এই ক্যাটাগরিতে নির্বাচন হবে রাজশাহী বিভাগে। সেখানে একটি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বী ২ জন। তারা হলেন- রাজশাহী বিভাগীয় ক্রীড়া সংস্থা থেকে খালেদ মাসুদ পাইলট ও পাবনা জেলা ক্রীড়া সংস্থা থেকে মো. সাইফুল আলম স্বপন চৌধুরী।

ক্যাটাগরি-২ এর আওতায় মোট পদ আছে ১২টি। বিপরীতে ঢাকা মেট্রোপলিটন ক্লাব প্রতিনিধি রয়েছেন ১৬ জন। তারা হলেন- বর্তমান বোর্ড সভাপতি আবাহনী লিমিটেডের নাজমুল হাসান পাপন, গাজী গ্রুপ ক্রিকেটার্সের গাজী গোলাম মুর্তজা, শেখ জামাল ধানমন্ডি ক্লাবের নজিব আহমেদ, মোহামেডান স্পোর্টিং ক্লাবের মাসুদুজ্জামান, শাইনপুকুর ক্রিকেট ক্লাবের ওবেদ রশীদ নিজাম, ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাবের সাইফুল ইসলাম ভুঁইয়া, কাকরাইল বয়েজ ক্লাবের মো সালাহউদ্দিন চৌধুরী, শেখ জামাল ক্রিকেটার্সের ইসমাইল হায়দার চৌধুরী মল্লিক, আজাদ স্পোর্টিং ক্লাবের মো. এনায়েত হোসেন, সূর্য তরুণ ক্লাবের ফাহিম সিনহা, ফেয়ার ফাইটার্স স্পোর্টস ক্লাবের ইফতেখার রহমান, ঢাকা এসেটসের মনজুর কাদের, মিরপুর বয়েজ ক্রিকেট ক্লাবের মোহাম্মদ আব্দুর রহমান, গাজী টায়ার্স ক্রিকেট একাডেমির রফিকুল ইসলাম ও আসিফ শিফা ক্রিকেট একাডেমির মনজুর আলম মঞ্জু।

ক্যাটাগরি-৩ এর একটি পদের বিপরীতে মনোনয়নপত্র নিয়েছেন ২ জন। দুজনই দেশের ক্রিকেটে ব্যাপক পরিচিত মুখ। তারা হলেন- সাবেক ক্রিকেট খেলোয়াড় হিসেবে খালেদ মাহমুদ সুজন ও বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) থেকে নাজমুল আবেদিন ফাহিম।

আর জাতীয় ক্রীড়া পরিষদ থেকে মনোনয়ন পাওয়ার দৌড়ে এগিয়ে আছেন বর্তমান দুই পরিচালক সাজ্জাদুল আলম ববি ও জালাল ইউনুস।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি