ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

নাইট শিবিরে দুঃসংবাদ, কপাল খুলছে সাকিবের!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৩২, ২৭ সেপ্টেম্বর ২০২১

সাকিব আল হাসান

সাকিব আল হাসান

চলতি বছর আইপিএলের ১৪তম আসরে বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসানকে দলে নেয় কলকাতা নাইট রাইডার্স। করোনার কারণে আইপিএল মাঝপথে স্থগিত হওয়ার আগে প্রথম তিন ম্যাচে সুযোগ পেলেও এরপর থেকেই কলকাতার একাদশে ব্রাত্য হয়ে আছেন সাকিব। তবে কেকেআর শিবিরে একটি দুঃসংবাদে এবার কপাল খুলতে পারে বিশ্বসেরা অলরাউন্ডারের।

দুঃসংবাদ অবশ্য একটি নয়, দু'দুটি খারাপ খবর পাওয়া গেছে নাইট শিবির থেকে। তাঁর মধ্যে একটি হচ্ছে- দলটির চায়নাম্যান বোলার কুলদ্বীপ যাদব। হাঁটুর চোটের কারণে আইপিএল থেকেই ছিটকে গেলেন তিনি। অনেকদিন ধরেই হাঁটুর চোটে ভুগছেন এ বাঁহাতি বোলার। ইনজুরির কারণে ইতোমধ্যেই দেশে ফিরেছেন কুলদ্বীপ। 

তবে ক্যারিবিয় অলরাউন্ডার আন্দ্রে রাসেলের চোটই সবচেয়ে বেশি চিন্তিত করে তুলেছে নাইটদের। রোববার চেন্নাই সুপার কিংসের বিপক্ষে হেরে যাওয়া ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে মাঠ ছাড়েন ক্যারিবিয় তারকা।

ম্যাচের তখন ১৭তম ওভার, একটি বলে বাউন্ডারি লাইনে দুর্দান্ত ফিল্ডিং করে চার রান বাঁচালেও পায়ে ব্যথা পান রাসেল। এসময় তার পায়ে এতটাই যন্ত্রণা শুরু হয় যে, মাঠে ফেরার ঝুঁকি নিতে পারেননি ক্যারিবিয় অলরাউন্ডার। আর রাসেলের এই চোটকে কেন্দ্র করে দিল্লি ম্যাচের আগে উদ্বেগে নাইট শিবির।

কারণ পরের ম্যাচটা যে শক্তিশালী দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে। চেন্নাইয়ের কাছে হারের পর কেকেআরের কাছে বাকি ম্যাচগুলো এখন কার্যত নকআউটের মতোই। এমনই পরিস্থিতিতে দুর্দান্ত ফর্মে থাকা রাসেলের ইনজুরি রীতিমতো বিপাকেই ফেলে দিয়েছে কেকেআর ম্যানেজমেন্টকে।

ম্যাচশেষে সংবাদ সম্মেলনে এসে নাইট মেন্টর ডেভিড হাসিও নিশ্চিত করতে পারেননি রাসেলের খেলার বিষয়টি। তিনি বলেন, 'রাসেলের চোট কতটা গুরুতর, তা এখনই বলা সম্ভব নয়। রাসেল বলছিল, ওর হ্যামস্ট্রিংয়ে টান ধরেছে। ব্যথাও অনুভব করছে। ওকে সুস্থ করে তোলার সব রকম চেষ্টা করা হবে। রাসেলের জন্য মেডিকেল টিমের ব্যবস্থাও করা হয়েছে। তারাই ওর পরিচর্যা করবে। আশা করি, ওর চোট সে রকম গুরুতর নয়। আমাদের দলের সবচেয়ে নির্ভরযোগ্য ক্রিকেটার সে।'

সিনিয়র হাসির সুরেই সুর মিলিয়েছেন দলের ক্যাপ্টেন ইয়ন মরগ্যানও। তিনি বলেছেন, 'রাসেলের চোটের অবস্থা কেমন, বলা সহজ নয়। আমরা চাইব, ও যেন দ্রুত মাঠে নামতে পারে।' 

আইপিএলের নিয়ম অনুযায়ী, কোনো দলের একাদশে সর্বোচ্চ চার বিদেশি ক্রিকেটার খেলতে পারেন। সুনীল নারিন ভালো করায় কলকাতার একাদশে নিয়মিত জায়গা পাচ্ছেন তিনি। এছাড়া ফর্মে না থাকলেও অধিনায়ক হিসেবেই খেলবেন ইয়ন মরগ্যান। দলের আরেক বিদেশি হলেন নিউজিল্যান্ডের লকি ফার্গুসন, দুর্দান্ত বোলিং করে চলেছেন যিনি।

তাইতো, ইনজুরি ছাড়া কলকাতার সব থেকে বড় তারকা খেলোয়াড় আন্দ্রে রাসেলকে একাদশের বাহিরে রাখার কোনো সম্ভাবনা নেই। তাই রাসেল যদি মঙ্গলবার শতভাগ ফিট না হতে পারেন, তাহলে তার জায়গায় খেলতে পারেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি