ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

মেসির নৈপুণ্যে জয়ে ফিরলো আর্জেন্টিনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০৪, ১১ অক্টোবর ২০২১ | আপডেট: ১০:০৬, ১১ অক্টোবর ২০২১

বিশ্বকাপ বাছাইপর্বে প্যারাগুয়ের মাঠে পয়েন্ট হারালেও ঘরের মাঠে জয় পেয়েছে আর্জেন্টিনা। এই ম্যাচে লিওনেল মেসি নিজে গোল করলেন, অন্যদের গোলে রাখলেন অবদান। আর্জেন্টাইন অধিনায়কের এমন নৈপুণ্যে উরুগুয়েকে ৩-০ গোলে উড়িয়ে মাঠ ছাড়ে লিওনেল স্কালোনির শিষ্যরা।

বাংলাদেশ সময় সোমবার ভোরে ঘরের মাঠ অ্যান্তিনিও ভেসপুচি লিবার্টি স্টেডিয়ামে প্রথমে গোল করে দলকে এগিয়ে নিয়ে যান অধিনায়ক লিওনেল মেসি। এরপর ব্যবধান দ্বিগুণ করেন রদ্রিগো ডি পল। দ্বিতীয়ার্ধে জালের দেখা পান লাউতারো মার্টিনেস।

ম্যাচের ৬২ শতাংশ সময় বল দখলে রাখা আর্জেন্টিনা গোলের জন্য শট নেয় ২৩টি। এর ১০টি ছিল লক্ষ্যে। আর উরুগুয়ের ১০ শটের ছয়টি ছিল লক্ষ্যে। 

ম্যাচের ৩৮তম মিনিটে লিড নেয় আর্জেন্টিনা। লিওনেল মেসি গোল করে এগিয়ে নেন দলকে। এ সময় মেসির উঁচু করে বাড়ানো বলে পা ছোঁয়াতে পারেননি নিকোলাস গনসালেস। এগিয়ে এসে বলের নাগাল পাননি উরুগুয়ে গোলরক্ষকও। সবাইকে ফাঁকি দিয়ে বল জড়ায় জালে। আন্তর্জাতিক ফুটবলে মেসির এটি ৮০তম গোল।

প্রথমার্ধের শেষ সময় ৪৪তম মিনিটে রদ্রিগোর গোলে ব্যবধান দ্বিগুণ হয়। মেসির বাড়ানো বল একজনের গায়ে লাগলে পেয়ে যান লাউতারো মার্টিনেস। তিনি ঠিক মতো শট নিতে পারেননি, তবে ছুটে গিয়ে আলগা শটে বল জালে পাঠান রদ্রিগো। দেশের হয়ে এটি তার দ্বিতীয় গোল।

দ্বিতীয়ার্থে ফিরে এসে ৬৫তম মিনিটে লাওতারো মার্টিনেজ গোলের দেখা পান। এ সময়ে মেসির বাড়ানো বল পেয়ে ডি বক্সে বাড়ান রুদ্রিগো। বাকিটা অনায়াসে সারেন লাউতারো মার্টিনেস। তাতে ৩-০ ব্যবধানের জয় নিশ্চিত হয় আর্জেন্টিনার। 

এরপর ৮০তম মিনিটে ডি-বক্সে বাইরে থেকে মেসির বাঁ পায়ের শট দূরের পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়। আর ৯০তম মিনিটে ডি মারিয়ার শট ঝাঁপিয়ে ঠেকানোর পর মেসির শটও ঠেকিয়ে দেন উরুগুয়ের গোলরক্ষক। ফলে ব্যবধান আর বাড়েনি।

এই জয়ে ১০ ম্যাচ থেকে ২২ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আর্জেন্টিনা। সমান ম্যাচ থেকে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ব্রাজিল। ১৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে একুয়েডর। গোল ব্যবধানে পিছিয়ে চারে উরুগুয়ে।

লাতিন আমেরিকা অঞ্চল থেকে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা চারটি দল সরাসরি খেলবে ২০২২ কাতার বিশ্বকাপে। পঞ্চম স্থানে থাকা দল আন্তঃমহাদেশীয় বাছাইপর্বে খেলার সুযোগ পাবে। সেখানে ভালো করলে টিকিট মিলবে বিশ্বকাপের।
 
আর্জেন্টিনা তাদের পরবর্তী ম্যাচ খেলবে ১৪ অক্টোবর। ঘরের মাঠের এই ম্যাচে তাদের প্রতিপক্ষ পেরু।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি