ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

হতাশজনক হারের পর যা বললেন রিয়াদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৩, ১৮ অক্টোবর ২০২১ | আপডেট: ১৬:৩৬, ১৮ অক্টোবর ২০২১

মাহমুদউল্লাহ রিয়াদ

মাহমুদউল্লাহ রিয়াদ

দুটি প্রস্তুতি ম্যাচে হারার পরেই সমালোচনায় বিদ্ধ হয় টিম টাইগার। তবুও সব হতাশাকে পিছনে ফেলে জয় দিয়েই এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শুরু করতে বদ্ধপরিকর ছিল বাংলাদেশ। কিন্তু সেটা আর হলো কই, হতাশাকে সঙ্গী করল টাইগাররা। স্কটল্যান্ডের কাছে হেরে মানসিকভাবে পিছিয়ে পড়ল দলটি। 

অপ্রত্যাশিত এই পরাজয়ে হতাশা প্রকাশ করেছেন জাতীয় দলের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। সুপার টুয়েলভে কোয়ালিফাই করার জন্য ভুলত্রুটি শুধরে ঘুরে দাঁড়ানোর ওপরও গুরুত্বারোপ করেছেন তিনি।

রোববার (১৭ অক্টোবর) রাতে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের প্রথম রাউন্ডে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের কাছে ৬ উইকেটে হেরে যায় বাংলাদেশ। এই পরাজয়ের পর গণমাধ্যমের সঙ্গে আলাপকালে অধিনায়কের চোখেমুখে ছিল চরম হতাশা।

স্বভাবতই তা ফুটে উঠল রিয়াদের কণ্ঠেও। তিনি বলেন, ‘অবশ্যই আমি হতাশ। এই মুহূর্তে আমার হতাশ না হয়ে কোনো উপায়ও নেই। যেটা বারবারই বলা লাগছে- ব্যাটিংটাই আমাদের মূল চিন্তার বিষয়। আমাদের ভালো ব্যাটিং করতে হবে।’

স্কটিশদের ছুঁড়ে দেয়া ১৪০ রানের লক্ষ্যে খেলতে নেমে চরম ব্যাটিং ব্যর্থতার পরিচয় দিয়েছে বাংলাদেশের ব্যাটিং ইউনিট। বিষয়টি যেন কোনোভাবেই মেনে নিতে পারছেন না রিয়াদ।

মাহমুদুল্লাহ জানান, ‘বিষয়টা খুবই হতাশাজনক। আমি মনে করি, ফ্ল্যাট উইকেটে ১৪০ নাগালে থাকার মত স্কোর। আমাদের ব্যাটিং ইউনিটে বেশ কিছু সমস্যা ছিল, যেটা আমি আগেই বলেছি। আমরা সেই ভুলগুলো শুধরে সামনের ম্যাচে কাজে লাগাব।’

প্রথম ম্যাচটি হেরে এখন রীতিমত ব্যাকফুটে বাংলাদেশ। সুপার টুয়েলভে যেতে হলে তাই বাকি দুই ম্যাচে জয়ের বিকল্প নেই টাইগারদের। রিয়াদ বলেন, ‘আমরা এখন যদি এই জিনিসগুলা খেয়াল না করি, আগামী ম্যাচগুলোতে একই ভুলগুলো করি, তাহলে সামনের ম্যাচগুলোতেও খুব সম্ভবত ভালো কিছু হবে না।’

আসলেই তাই। এ গ্রুপ থেকে একটি করে ম্যাচ জিতে ইতোমধ্যেই সুপার টুয়েলভের স্বপ্ন দেখতে শুরু করেছে স্বাগতিক ওমান ও স্কটল্যান্ড। পাপুয়া নিউগিনিকে উড়িয়ে দিয়ে রীতিমত আত্মবিশ্বাসের তুঙ্গে জিশান মাকসুদের দল। তাঁরা এখন স্কটল্যান্ড ও বাংলাদেশকেও হারানোর স্বপ্ন বুনতে শুরু করেছে। 

অন্যদিকে, পাপুয়া নিউগিনি আর ওমানকে হারিয়ে শীর্ষে থেকেই সুপার টুয়েলভ নিশ্চিত করতে চায় বাংলাদেশকে হারানো স্কটল্যান্ড। সুতরাং পরাজয়ে আত্মবিশ্বাস হারানো বাংলাদেশই এখন অনিশ্চয়তার মধ্যে পড়ে গেছে। 

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি