ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

টাইগার বোলিং তোপে উল্টো চাপে দক্ষিণ আফ্রিকা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৫, ২ নভেম্বর ২০২১ | আপডেট: ১৯:০৬, ২ নভেম্বর ২০২১

চলতি বিশ্বকাপের সুপার টুয়েলভে টানা তিন ম্যাচ হেরে নিজেদের চতুর্থ ম্যাচে শক্তিশালী দক্ষিণ আফ্রিকার মুখোমুখি বাংলাদেশ। আবুধাবীতে বাংলাদেশ সময় বিকাল ৪টায় শুরু হওয়া এই ম্যাচটিসহ শেষ দুই ম্যাচ জিতে নতুন ইতিহাস গড়তে চান বলেই ঘোষণা দেন টাইগার কোচ রাসেল ডমিঙ্গো।

সেই লক্ষ্যে আগে ব্যাটিংয়ে নেমে মাত্র ৮৪ রানেই গুটিয়ে যায় টস হারা বাংলাদেশ। যার জবাব দিতে নেমে ৩৩ রানেই ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে দক্ষিণ আফ্রিকাও। টাইগার পেসার তাসকিন আহমেদ ২টি ও স্পিনার মাহেদী হাসান তুলে নেন একটি উইকেট।

এর আগে প্রোটিয়া বোলারদের তোপের মুখে মাত্র ৮৪ রানেই গুটিয়ে গেছে টাইগাররা। ১০ বল বাকি থাকতেই। দলের পক্ষে সর্বোচ্চ ২৭ রান আসে আট নম্বরে নামা মাহেদী হাসান। এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ২৪ রান করে আউট হন লিটন দাস। আর তৃতীয় সর্বোচ্চ ১১ রান আসে বিশ্বকাপে অভিষিক্ত শামিমের ব্যাট থেকে। বাকিদের মধ্যে পাঁচজনই আউট হন শূন্য রানে। 

প্রোটিয়া বোলারদের মধ্যে ৩টি করে উইকেট নেন কাগিসো রাবাদা ও এনরিক নরকিয়া। ১৯তম ওভারের প্রথম দুই বলে মাহেদী ও নাসুমকে আউট করে পরের ম্যাচে হ্যাটট্রিকের সম্ভাবনাও তুলে রেখেছেন মাত্র ৮ রান দেয়া নরকিয়া। এছাড়া শামসি দুটি ও প্রিটোরিয়াস একটি উইকেট লাভ করেন।

বাংলাদেশ একাদশ: 
মোহাম্মদ নাঈম, সৌম্য সরকার, লিটন দাস (উইকেটরক্ষক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসাইন, শামীম হোসাইন, মাহেদী হাসান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ।

দক্ষিণ আফ্রিকা একাদশ: 
কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), রিজা হেন্ড্রিকস, রাসি ফন ডার ডুসেন, টেম্বা বাভুমা (অধিনায়ক), এইডেন মার্করাম, ডেভিড মিলার, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, কেশব মহারাজ, অ্যানরিক নরকিয়া, তাবারাইজ শামসি।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি