ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

এক গোলে জোড়া নজির গড়লেন ইব্রা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৭, ১ নভেম্বর ২০২১

জ্লাতান ইব্রাহিমোভিচ

জ্লাতান ইব্রাহিমোভিচ

বয়স পৌঁছেছে ৪০-এর কোঠায়, তাতে কী! সিরি-আ লিগে গোল করে দলের হয়ে একের পর এক ম্যাচে পারফর্ম করে চলেছেন জ্লাতান ইব্রাহিমোভিচ। রোববার ফের একবার এএস রোমার বিপক্ষে গোল করলেন ইব্রা, গড়লেন জোড়া নজির।

গতবার শুরুটা দারুণ করেও শেষের দিকে ফর্ম হারিয়ে খেতাব খোয়াতে হয়েছিল এসি মিলানকে। চলতি মৌসুমে ফের নতুন উদ্যমে প্রায় এক দশকে নিজেদের প্রথম লিগ খেতাব জয়ের লক্ষ্যেই দৌড়াচ্ছে মিলানের নৌকা। আর সেই পালে হাওয়া দিচ্ছেন ৪০ বছর বয়সী এক চিরতরুণ ফুটবলার। 

এদিন ম্যাচের ২৫ মিনিটেই বুদ্ধিদীপ্ত এক ফ্রি-কিক থেকে গোল করে মিলানকে এগিয়ে দেন ইব্রাই। সঙ্গে সঙ্গে গড়ে ফেলেন জোড়া নজির। এটাই ছিল ইতালিয়ান লিগ ফুটবল সিরি আ-তে ইব্রার ১৫০তম গোল, যা আবার ঘটনাক্রমে ঘরোয়া লিগে তাঁর ৪০০তম গোল।

প্রথমার্ধে ওই গোল করার পর দ্বিতীয়ার্ধে মিলানের হয়ে ৫৭ মিনিটে একটি পেনাল্টিও আদায় করে নেন সুইডিশ অভিজ্ঞ স্ট্রাইকার, যা থেকে ব্যবধান দ্বিগুন করেন ফ্রাঙ্ক কেসি। ফুলব্যাক থিও হার্নান্দেজ ৬৬ মিনিটে লাল কার্ড দেখায় ম্যাচের শেষ মিনিটগুলোতে ১০ জন নিয়েই খেলতে হয় মিলানকে। 

যার ফলে এক্সট্রা টাইমে এল সারাওয়ে গোল করলেও রোমার হার রুখতে তা যথেষ্ট ছিল না। ইব্রার নজির গড়ার দিনেই ভাঙল রোমা কোচ হোসে মরিনহোর রেকর্ডও। ৪৩ ম্যাচ পর এই প্রথমবার সিরি আ-তে ঘরের মাঠে হারতে হলো মরিনহোকে। রোমা কোচ হওয়ার আগে ইন্টার মিলানের সঙ্গে দুইবার ঘরের মাঠে কোনো ম্যাচ না হেরেই খেতাব জিতেছিলেন তিনি।

এদিকে, এই জয়ের সুবাদে লিগ তালিকার শীর্ষে থাকা নাপোলির সঙ্গে যুগ্মভাবে ৩১ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যের জেরে দুই নম্বরে রয়েছে এসি মিলান। তাদের থেকে ১২ পয়েন্ট পিছনে ১৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রইলো রোমা। ২৭ পয়েন্ট নিয়ে ইন্টার মিলান রয়েছে তৃতীয় স্থানে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি