ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

উইন্ডিজকে ১৯০ রানের চ্যালেঞ্জ শ্রীলঙ্কার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২৭, ৪ নভেম্বর ২০২১

আগের ম্যাচে অস্ট্রেলিয়ার জয়ে বাংলাদেশের সঙ্গে বিদায় নিশ্চিত হয়ে গেছে শ্রীলঙ্কারও। টুর্নামেন্টে তাদের শেষ ম্যাচটি তাই কেবলই নিয়মরক্ষার। তবে এখনও আশা টিকিয়ে রাখা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস হেরে আগে ব্যাট করে আসালাঙ্কা ও নিশাঙ্কার ঝোড়ো ফিফটিতে ১৮৯ রানের বড় স্কোরই গড়ে শ্রীলঙ্কা।

জবাব দিতে নেমে অবশ্য মাত্র ১০ রানেই গেইল (১) ও এভিন লুইসকে (৮) হারিয়ে বসে ওয়েস্ট ইন্ডিজ। তবে নিকোলাস পুরান ও রোস্টন চেইজের ব্যাটে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে দলটি। 

পেরেরা ঝড়ে পাঁচ ওভারেই ৪২ রান তুলে ফেলে শ্রীলঙ্কা। যদিও আন্দ্রে রাসেলের আঘাতে ষষ্ঠ ওভারেই আউট হয়ে ফেরেন ২১ বলে ২৯ করা লঙ্কান ওপেনার। তবে পাথুম নিশাঙ্কা ও চারিথ আসালাঙ্কা অনবদ্য ব্যাটিং ঝড়ে মাত্র তিনটি উইকেট হারিয়েই ওই চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করে দাসুন শানাকার দল।

দলের পক্ষে সর্বোচ্চ ৬৮ রান করে আউট হন আসালাঙ্কা। তার ৪১ বলের এই ইনিংসে ছিল আটটি চার ও একটি ছয়ের মার। আর সমান বলে ৫১ করে আউট হওয়া নিশাঙ্কা মারেন কেবলই পাঁচটি চারের মার। এছাড়া ১৪ বলে ২৫ রানের ক্যামিও ইনিংস খেলে অপরাজিত থাকেন অধিনায়ক। ক্যারিবীয় বোলার আন্দ্রে রাসেল ২টি এবং ডোয়াইন ব্রাভো লাভ করেন একটি উইকেট।    

এর আগে ৩ ম্যাচে একটি জয় পেলেও কাগজে-কলমে সেমির সম্ভাবনা রয়েছে ক্যারিবীয়দের। এমন সমীকরণ মাথায় নিয়ে আবুধাবিতে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিং করার আমন্ত্রণ জানান ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক কাইরন পোলার্ড।

এদিন অপরিবর্তিত দল নিয়ে মাঠে নেমেছে ওয়েস্ট ইন্ডিজ। লঙ্কান একাদশে এসেছে একটি পরিবর্তন। লাহিরু কুমারার বদলে একাদশে ঢুকেছেন বিনুরা ফার্নান্ডো।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ
ক্রিস গেইল, এভিন লুইস, রস্টন চেজ, নিকোলাস পুরান, সিমরন হেটমায়ার, কাইরন পোলার্ড (অধিনায়ক), আন্দ্রে রাসেল, জেসন হোল্ডার, ডোয়াইন ব্রাভো, আকিল হোসেন, রবি রামপল।

শ্রীলঙ্কা একাদশ
পাথুম নিশাঙ্কা, কুশাল পেরেরা, চারিথ আসালাঙ্কা, আভিষ্কা, ফার্নান্ডো, ভানুকা রাজাপাকসে, দাসুন শানাকা (অধিনায়ক), চামিকা করুনারত্নে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দুশমন্ত চামিরা, মহিশ থিকশানা, বিনুরা ফার্নান্ডো।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি