ঢাকা, মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪

বিপিএল শুরু ২১ জানুয়ারি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২০, ২৩ ডিসেম্বর ২০২১

নানা জল্পনার পর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের সূচি চূড়ান্ত হয়েছে। বুধবার (২২ ডিসেম্বর) রাতে বিপিএলের চূড়ান্ত সূচি ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ঘোষিত সূচি অনুযায়ী, বিপিএলের আসন্ন আসরটি শুরু হবে আগামী ২১ জানুয়ারি থেকে। আসরের পর্দা নামবে ১৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে।

এছাড়া চূড়ান্ত করা হয়েছে বিপিএলের প্লেয়ার্স ড্রাফটের সূচিও। আগামী ২৭ ডিসেম্বর এই প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ঢাকা, সিলেট, চট্টগ্রাম, কুমিল্লা, বরিশাল ও খুলনা- এই ৬ দলের অংশগ্রহণে তিনটি প্লে-অফ ও ফাইনাল ম্যাচসহ এবার মাঠে গড়াবে মোট ৩৪টি ম্যাচ। ভেন্যুর তালিকায় থাকছে ঢাকা, চট্টগ্রাম ও সিলেট। এবারে চ্যাম্পিয়ন দল পাবে ১ কোটি টাকা ও রানার-আপ দল ৫০ লাখ টাকার প্রাইজমানি।

বিসিবি জানিয়েছে, প্রতিটি ম্যাচের একাদশে অন্তত ৩ জন বিদেশি ক্রিকেটার রাখতে হবে। যদিও সর্বোচ্চ কতজন বিদেশি ক্রিকেটার রাখা যাবে তা উল্লেখ করা হয়নি।

প্লেয়ার্স ড্রাফটের আগে প্রতিটি দল ১ জন দেশি ও ৩ জন বিদেশি ক্রিকেটারকে দলভুক্ত করতে পারবে। প্লেয়ার্স ড্রাফটে কমপক্ষে ১০ জন ও সর্বোচ্চ ১৪ জন দেশি ক্রিকেটার কেনা যাবে। 

এছাড়া কমপক্ষে ৩ জন বিদেশি ক্রিকেটার কিনতে হবে দলগুলোকে। আর দলভুক্ত করা যাবে সর্বোচ্চ ৮ জন বিদেশি খেলোয়াড়কে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি