ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

কোহলির শততম টেস্ট হবে দিবা-রাত্রির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৮, ৩ ফেব্রুয়ারি ২০২২ | আপডেট: ২০:০৫, ৩ ফেব্রুয়ারি ২০২২

ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলির শততম টেস্টটি স্মরণীয় করে রাখতে ম্যাচটি অনুষ্ঠিত হবে দিবা-রাত্রির। ব্যাঙ্গালুরুতে হবে এই ম্যাচ।

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের পর শ্রীলংকার বিপক্ষে দু’টি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। শ্রীলংকা ক্রিকেট বোর্ডের (এসএলসি) অনুরোধে টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে সিরিজ। দুই টেস্টের প্রথমটি হবে ব্যাঙ্গালুরুতে। যা হবে কোহলির শততম টেস্ট। 

কোহলির শততম টেস্টকে স্মরনীয় করে রাখতে ম্যাচটি দিবা-রাত্রির করার সিদ্বান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। কোহলির জন্য বেঙ্গালুরুর মাঠ সব সময়ই পয়মন্ত। আইপিএলে বেঙ্গালুরুর হয়েও খেলে থাকেন তিনি। 

বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী জানান, বেঙ্গালুরুতেই হবে গোলাপি বলের টেস্ট। স্পোর্টস স্টারকে গাঙ্গুলী বলেন, ‘হ্যাঁ গোলাপি বলের টেস্ট বেঙ্গালুরুতে আয়োজন করা হবে। কোহলির শততম টেস্ট হবে সেটি।’

এর আগে দেশের মাটিতে দু’টি দিবারাত্রির টেস্ট খেলেছে ভারত। বাংলাদেশের বিপক্ষে ইডেন গার্ডেন্সে এবং ইংল্যান্ডের বিপক্ষে, আহমেদাবাদে। শ্রীলংকার বিপক্ষেও আহমেদাবাদে টেস্ট খেলবে ভারত। 

তবে শ্রীলংকার সিরিজের নতুন সূচি এখনো ঘোষণা করেনি বিসিসিআই। অবশ্য আগে সূচি প্রকাশ করা হলেও, সেই সূচিতে পরিবর্তন হবে। পুরনো সূচিতে টেস্ট দিয়ে খেলার শুরুর কথা ছিলো। এবার টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে সিরিজটি। 

৯৯ টেস্টে ৭৯৬২ রান করেছেন কোহলি। ২৭ টেস্ট সেঞ্চুরি ও ২৮ হাফ সেঞ্চুরিও আছে তার। তবে গেল আড়াই বছর আন্তর্জাতিক ক্রিকেটে কোনো সেঞ্চুরি নেই কোহলির। দক্ষিণ আফ্রিকার মাটিতে সর্বশেষ টেস্ট খেলেছেন কোহলি। সেটি ছিলো তার ৯৯তম টেস্ট ম্যাচ।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি