ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

আর্জেন্টিনার জয়ে মেসি-ডি মারিয়ার গোল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৯, ২৬ মার্চ ২০২২

জাতীয় দলে ফিরেই স্বরূপে লিওনেল মেসি। সুযোগ তৈরি করেছেন, জাল খুঁজে নিয়েছেন এই ফুটবল তারকা। তার উপস্থিতিতে প্রাণবন্ত ফুটবল উপহার দিয়ে সহজেই ভেনেজুয়েলাকে হারিয়েছে আর্জেন্টিনা।

বাংলাদেশ সময় শনিবার ভোরে বোকা জুনিয়র্সের মাঠে ৩-০ গোলে জিতেছে স্ক্যালোনির দল। বিশ্বকাপ বাছাইয়ের ম‍্যাচে প্রথমার্ধে নিকোলাস গনসালেসের গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে ব‍্যবধান বাড়ান ডি মারিয়া। শেষ গোলটি করেন অধিনায়ক মেসি।

এদিন আক্রমণভাগে বড় পরিবর্তন আনেন কোচ স্ক্যালোনি। লিওনেল মেসির সঙ্গে এদিন আক্রমণভাগে নামেন হোয়াকিন কোররেয়া ও নিকলাস গনজালেস। তবে মেসিকে শুরুর একাদশে সেন্টার ফরোয়ার্ড হিসেবে দেখালেও ম্যাচ গড়ানোর সঙ্গে সঙ্গে তিনি খানিকটা নিচে নেমে এসে গড়ে দিয়েছিলেন অনেক আক্রমণ।

শুরু থেকেই খেলেছে আক্রমণাত্মক ফুটবল খেলে আর্জেন্টিনা। প্রথমার্ধে বেশ কিছু আক্রমণ গড়ে দিয়েছিলেন মেসি। ৩০তম মিনিটে নিজে গোল করার সুযোগ সৃষ্টি করেছিলেন। তবে সে যাত্রায় সফল হননি। ৩৩তম মিনিটে মেসির দারুণ পাসে হোয়াকিন কোররেয়ার শট কোনোমতে পা দিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক। দুই মিনিট পর আর পারেননি তিনি। দে পলের চমৎকার নিচু ক্রসে দারুণ স্লাইডে বাকিটা সারেন গনসালেস।
 
বিরতির পর আক্রমণের ধার আরও বাড়াতে হোয়াকিন কোররেয়াকে তুলে কোচ লিওনেল স্ক্যালোনি মাঠে আনেন আনহেল কোররেয়াকে। এর কিছু পর ম্যাক অ্যালিস্টার জায়গা করে দেন বদলি হিসেবে মাঠে নামা আনহেল ডি মারিয়াকে। সেই ডি মারিয়ার কল্যাণেই আর্জেন্টিনা পেল দ্বিতীয় গোলের দেখা। 

ম্যাচের ৭৯তম মিনিটে ডি পলের উঁচু করে বাড়ানো বলে রাইট উইং থেকে আক্রমণে উঠে আসেন ডি মারিয়া। তাকে থামাতে গোলরক্ষকও বেরিয়ে এসেছিলেন গোললাইন ছেড়ে। তবে লাভ হয়নি, তার মাথার ওপর দিয়ে লব করে আর্জেন্টিনার ব্যবধান দ্বিগুণ করেন কোপা আমেরিকা জয়ের নায়ক।

৮২তম মিনিটে ব‍্যবধান ৩-০ করেন মেসি। ডি বক্সে ডি মারিয়াকে বল বাড়িয়ে অফসাইড ফাঁদ এড়িয়ে বিদ‍্যুৎ গতিতে ছয় গজ বক্সে ঢুকে যান মেসি। পিএসজি সতীর্থের পাস পেয়ে বুক দিয়ে বল নামিয়ে বাকিটা সারেন এই সুপারস্টার।

এরপর দারুণ চেষ্টা করেও আর ব‍্যবধান বাড়তে পারেনি আর্জেন্টিনা। 

সব মিলিয়ে টানা ৩০ ম্যাচে অপরাজিত রইল কাতার বিশ্বকাপে খেলা নিশ্চিত করা দলটি। যার শুরুটা হয়েছিল ২০১৯ সালের মাঝামাঝি সময়ে।

১৬ ম্যাচে ১১ জয় ও ৫ ড্রয়ে ৩৮ পয়েন্ট নিয়ে স্কালোনির দল আছে দুই নম্বরে। তাদের চেয়ে ১৩ পয়েন্ট কম নিয়ে তিন নম্বরে একুয়েডর। সমান ২৫ পয়েন্ট নিয়ে গোল পার্থক‍্যে পিছিয়ে চারে উরুগুয়ে। আর ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। 

এই চার দল এরই মধ‍্যে সরাসরি বিশ্বকাপে খেলার টিকেট পেয়েছে।

জয় দিয়ে ঘরের মাঠে বিশ্বকাপে যাওয়ার অভিযান শেষ করল আর্জেন্টিনা। আগামী মঙ্গলবার একুয়েডরের মাঠে খেলবে তারা। এছাড়া ব্রাজিলের বিপক্ষে তাদের মাঠে খেলবে বাতিল হয়ে যাওয়া ম‍্যাচটি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি