ঢাকা, বুধবার   ২২ মে ২০২৪

উইকেট শিকারে যোগ দিলেন এবাদত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩০, ৩১ মার্চ ২০২২

বোলিং অ্যাকশনে এবাদত হোসাইন

বোলিং অ্যাকশনে এবাদত হোসাইন

ডারবান টেস্টের দুই সেশনে দেখা গেল ভিন্ন ভিন্ন রূপ। ডিন এলগার ও সারেল এরউয়ির অসাধারণ ব্যাটিংয়ে প্রথম সেশনটা নিজেদের করে নেয় দক্ষিণ আফ্রিকা। যেটা ম্লান হয়ে যায় দ্বিতীয় সেশনের শুরুতেই। খালেদ আহমেদ, মেহেদী মিরাজ, এবাদত হোসাইনদের নিয়ন্ত্রিত বোলিংয়ে দারুণভাবে ম্যাচে ফিরেছে মোমিনুল হকের দল।

এলগারের ফিফটিতে কোনো উইকেট না হারিয়েই প্রথম সেশনে ৯৫ রান তুলে ফেলে দক্ষিণ আফ্রিকা। এলগার ৬০ এবং এরউয়ি ৩২ রান নিয়ে লাঞ্চের পর ব্যাট করতে নামেন। দুজন মিলে ব্যাট করেছেন ৩৩ ওভার দুই বল। দ্বিতীয় সেশনে এই দুজনের পাশাপাশি তিন নম্বরে ব্যাট করতে নামা কিগার পিটারসনও ফিরেছেন সাজঘরে। 

তৃতীয় সেশনেও সাফল্যের ধারা অব্যাহত রাখেন টাইগাররা। চা বিরতির আগে ১১ রান করা অভিষিক্ত রায়ান রিকেলটনকে তৃতীয় সেশনের আধাঘণ্টার মধ্যেই নিজের প্রথম শিকার বানান এবাদত হোসাইন। টেস্ট ক্যারিয়ারের প্রথম ম্যাচে ফেরেন ২১ রানে। যাতে ১৮০ রানের মাথায় চতুর্থ উইকেট হারায় স্বাগতিকরা।

এর আগে দ্বিতীয় সেশনে ২৮ ওভার ব্যাট করে ৭০ রান তোলে দক্ষিণ আফ্রিকা। প্রথম সেশনের সঙ্গে মাত্র ৭ রান যোগ করতে পারেন ডিন এলগার। খাদেলের শিকার হওয়ার আগে ১১টি বাউন্ডারি হাঁকান এই ওপেনার। 

আর ৬টি চারের সাহায্যে ৪১ রান করে মিরাজের বলে বোল্ড হয়েছেন সারেল এরউয়ি। তিনে নেমে উইকেটে টিকে গিয়েছিলেন পিটারসেনও। তবে মিরাজের ডিরেক্ট থ্রোতে রান আউটের ফাঁদে পড়া এই ডানহাতি টপঅর্ডার থেমেছেন ১৯ রানেই।

দ্রুত তিন উইকেট হারানোর পর দলের হাল ধরেন টেম্বা বাভুমা এবং রায়ান রিকেলটন। তবে চতুর্থ উইকেটে এই দুজন যোগ করতে পারেননি ৩৪ রানের বেশি। কারণ মিরাজ-খালেদদের সঙ্গে উইকেট শিকারে যোগ দেন এবাদত।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত শেষ সেশনে ব্যাট করছে দক্ষিণ আফ্রিকা। ৬৬ ওভারে তাদের ৪ উইকেটে সংগ্রহ ২০২ রান। ওয়ানডে দলপতি টেম্বা বাভুমা ৩৮ রানে এবং কাইল ভেরেইন্নে ১১ রান নিয়ে ব্যাট করছেন। 

এনএস//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি