ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

কাঁধে স্কচটেপ পেঁচিয়েই বোলিং করেছেন তাসকিন!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১০, ৭ এপ্রিল ২০২২

তাসকিন আহমেদ

তাসকিন আহমেদ

কাঁধে প্রচণ্ড ব্যথা। হাত নাড়াতে পারছেন না! অন্যদিকে বাংলাদেশ দল ধুঁকছে উইকেটের জন্য। পেইনকিলার খেয়ে, কাঁধে স্কচটেপ পেঁচিয়ে তাসকিন আহমেদ নেমে গেলেন বোলিংয়ে, এনে দিলেন জোড়া উইকেটও। ডারবান টেস্টে তাসকিনের এই অদম্য মানসিকতাই মন কেড়েছে বোলিং কোচ অ্যালান ডোনাল্ডের।

কাঁধের চোটের কারণে পোর্ট এলিজাবেথ টেস্টে খেলা হবে না তাসকিনের, যা শুরু হবে শুক্রবার (৮ এপ্রিল) থেকে। তবে তাসকিনের নিজেকে উজাড় করে দেয়ার মানসিকতা এখনও আলোচনার কেন্দ্রে। দক্ষিণ আফ্রিকা থেকে পাঠানো এক ভিডিও বার্তায় ডোনাল্ড তাই অকপটে স্বীকার করলেন, কোনো প্রশংসাই যথেষ্ট হবে না তাসকিনের জন্য।

সাদা বিদ্যুত খ্যাত কিংবদন্তী এই প্রোটিয়া পেসার বলেন, ‘সে যেভাবে নিজেকে নিংড়ে দিয়েছে, তার জন্য কোনো প্রশংসাই যথেষ্ট নয়। ওয়ানডে সিরিজে তাকে দেখে আমি খুব খুশি ছিলাম। যেভাবে সে বোলিং আক্রমণকে নেতৃত্ব দিয়েছে! প্রথম টেস্টে কাঁধে একটু ব্যথা শুরু হয়। সময়ের সাথে সাথে ব্যথা তীব্র হচ্ছিল। দ্বিতীয় ইনিংসে টেপ পেঁচিয়ে বোলিং করেছে। এই অবস্থায়ও সে দেশের জন্য কিছু করতে প্রস্তুত ছিল।’

চোটের কারণে ছিটকে পড়ায় আপাতত তাসকিনকে পুনর্বাসন প্রক্রিয়া মেনে সুস্থ হয়ে উঠতে হবে। ডোনাল্ডের আশা, শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টের হোম সিরিজেই পাওয়া যাবে এই পেসারকে। 

তিনি বলেন, ‘সামনে শ্রীলঙ্কা সিরিজ আছে। তার মত একজন তরুণের সাথে কাজ করা অনেক আনন্দের। সে অনেক ভালো শ্রোতা, শিখতে চায় সে। তার মধ্যে ভালো একটা ইঞ্জিন আছে। এত ব্যথা সামলেও লড়াই করছিল। অনেক ব্যথা ছিল তার। দলের জন্য তার অনেক আন্তরিকতা আছে, তা সে দেখিয়েছে।’

যদিও ডারবান টেস্টে বড় পরাজয় বরণ করে দল। তবুও পেসারদের পারফরম্যান্সে মুগ্ধ কোচ। তাসকিন ছাড়াও বাকি দুই পেসার এবাদত হোসাইন ও খালেদ আহমেদের প্রশংসা করে ডোনাল্ড বলেন, ‘আমি মনে করি, পেসারদের নিয়ে গর্ব করা যেতে পারে। প্রত্যেক পেসারই ভালো করেছে। দ্বিতীয় ইনিংসে বেশি ভালো করেছে। আমরা একটি টেস্ট ইউনিট হিসেবে বল করেছি।’

এদিকে, শুক্রবার থেকেই পোর্ট এলিজাবেথে শুরু হচ্ছে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি। এ ম্যাচে তাসকিনের পরিবর্তে একাদশে দেখা যেতে পারে আরেক তরুণ পেসার শহিদুল ইসলামকে। এমনকি সিলেটের আরেক পেসার আবু জায়েদ রাহীকেও একাদশভুক্ত করতে পারে ম্যানেজমেন্ট।

অন্যদিকে, তামিম সুস্থ হওয়ায় তরুণ তুর্কি মাহমুদুল হাসান জয়ের সঙ্গে ইনিংসের শুরুতেই দেখা যেতে পারে দেশ সেরা ওপেনারকে। সেক্ষেত্রে বাদ পড়বেন ডারবানের উভয় ইনিংসেই ব্যর্থ হওয়া সাদমান ইসলাম।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি