ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

এলগারের অর্ধশতকে প্রথম সেশনটা প্রোটিয়াদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৫, ৮ এপ্রিল ২০২২

ডিন এলগার

ডিন এলগার

অধিনায়ক ডিন এলগারের টানা তৃতীয় ফিফটিতে পোর্ট এলিজাবেথ টেস্টের প্রথম সেশনটা নিজেদের করে নিল স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম দিনের প্রথম সেশনে বাংলাদেশের সাফল্য বলতে সারেল এরউয়ির উইকেটটিই। যাকে হারিয়ে ২৮ ওভারে ১০৭ রান তুলেছে প্রোটিয়ারা।

শুক্রবার সকালে গকেবেরহার (সাবেক পোর্ট এলিজাবেথ) সেন্ট জর্জেস পার্কে দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষটিতে মুখোমুখি হয় বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশ একাদশে দুটি পরিবর্তন নিয়ে মাঠে নামে। তামিম ও তাইজুল ফিরেছেন সাদমান ও তাসকিনের বদলে। ম্যাচে টসে জিতে আগে ব্যাট করতে নামে প্রোটিয়ারা।

খেলার শুরুতে ৮৬ বছরের পুরানো এক ইতিহাস ফেরান টাইগার স্পিনার মেহেদী মিরাজ। ১৯৩৫ সালের পর দ্বিতীয় কোনো স্পিনার হিসেবে দক্ষিণ আফ্রিকার মাটিতে ওপেনিং স্পেলে বল হাতে তুলে নেন মিরাজ। আর ম্যাচের তৃতীয় ওভারেই দারুণ এক সুযোগ তৈরি করেন টাইগার পেসার খালেদ আহমেদ। সারেল এরউয়ির বিপক্ষে লেগ বিফোর উইকেটের আবেদন করেন তিনি। তবে আম্পায়ার না করে দেন। টিভি রিপ্লেতে দেখা যায় নিশ্চিত আউট ছিল সেটি।

এরপর ওপেনিং জুটিতে পঞ্চাশ রানের জুটি গড়ে ফেলেন প্রোটিয়া দুই ওপেনার এলগার ও এরউয়ি। অবশ্য ২৪ রান করা সারেলকে উইকেটের পেছনে লিটনের ক্যাচে পরিণত করে ফেরান খালেদ। ভাঙ্গে ৫২ রানের ওপেনিং জুটি। দ্বিতীয় উইকেট জুটিতে এলগার তিনে নামা কিগান পিটারসেনকে নিয়ে আরেকটি পঞ্চাশ রানের জুটি গড়েন।

এরমধ্যে নিজের ফিফটি তুলে নেন এলগার। ৬৬ বলে ৬ চারে ফিফটি স্পর্শ করেন এই ব্যাটার। এ নিয়ে টানা তিন ইনিংসে ফিফটি তুলে নিলেন এলগার। শেষ পর্যন্ত লাঞ্চ বিরতি পর্যন্ত ৮০ বলে ৫৯ রান করে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন এলগার। তার সঙ্গে অবিচ্ছিন্ন ৫৫ রানের জুটি গড়ে মাঠে আছেন পিটারসেন। এই ব্যাটার অপরাজিত আছেন ২৪ রানে।

অন্যদিকে, হতাশ করা বাংলাদেশের পক্ষে একমাত্র উইকেটটি তুলে নেন খালেদ আহমেদ।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি