ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

খাদের কিনারা থেকে ফিরে সেমিতে রিয়াল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩৩, ১৩ এপ্রিল ২০২২ | আপডেট: ০৯:৩৫, ১৩ এপ্রিল ২০২২

চেলসির বিপক্ষে ৩-২ গোলে হেরেও সামগ্রিক লড়াইয়ে ৫-৪ ব্যবধানের জয় নিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে রিয়াল মাদ্রিদ। অতিরিক্ত সময়ে বেনজেমার গোলে চেলসিকে পেছনে ফেলে শিরোপা লড়াইয়ের দৌড়ে আরও কাছে কার্লো আনচেলত্তির দল।

প্রথম লেগে ৩-১ গোলের জয় ছিল রিয়াল মাদ্রিদের৷ তাতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে উঠতে হলে চেলসিকে রিয়ালের মাটিতে করতে হতো অবিশ্বাস্য কিছু৷ সে অবিশ্বাস্য কাজটা প্রায় করেই বসেছিল চেলসি, আর তখন জলে উঠলেন করিম বেনজেমা-ভিনিসিউস। 

খাদের কিনারা থেকে রিয়ালকে ফেরালেন এই দুই তারকা।

ম্যাচের পঞ্চদশ মিনিটে গোল আদায় করে নেয় চেলসি। ভেরনার বাড়ান বল জোরাল শটে গোলরক্ষককে পরাস্ত করেন মাউন্ট। এই এক গোলের লিড নিয়ে বিরতিতে যায় দলটি। 

বিরতির পরও রিয়াল আগের মতোই বিবর্ণ, খেলতে থাকে নিষ্প্রাণ ফুটবল। এই সুযোগে ম্যাচের ৫১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রুডিগার। কর্নারের বল হেডে জালে পাঠিয়ে দুই লেগ মিলিয়ে স্কোরলাইনে সমতা টানেন রডিগার।

শ্বাসরুদ্ধকর লড়াইয়ে ৭৫তম মিনিটে একক নৈপুণ্যে দানি কারভাহালকে কাটিয়ে দাভিদ ও আলাবার বাধা এড়িয়ে শট নেন জার্মান ফরোয়ার্ড ভেরনার। গোলরক্ষক থিবো কোর্তোয়ার গায়ে লেগে বল খুঁজে নেয় ঠিকানা। তাতে ম্যাচের স্কোরলাইন ৩-০। আর দুই লেগ মিলিয়ে ৪-৩ গোলে এগিয়ে চেলসি।

সেমি-ফাইনাল তখন তাদের দৃষ্টি সীমানায়।

৭৮তম মিনিটে কাসেমিরোকে তুলে রদ্রিগোকে নামান রিয়াল কোচ। সিদ্ধান্তটা যে কতটা সঠিক ছিল, তার প্রমাণ মিলে দুই মিনিট পরই। মদ্রিচের অসাধারণ এক ক্রসে দারুণ ভলিতে বল জালে জড়ান ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। 

এই গোলে জেগে ওঠে রিয়াল শিবির। দুই লেগ মিলিয়ে তখন ব্যবধান ৪-৪। তাতে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। 

অতিরিক্ত সময়ের খেলা শুরু হতেই নতুন রূপে রিয়াল। মৌসুমে রিয়ালের সাফল্যের সবচেয়ে বড় কারিগর বেনজেমা-ভিনিসিউস জ্বলে ওঠেন। ব্রাজিলিয়ান সতীর্থের ক্রস ফাঁকায় পেয়ে অনায়াসে হেডে লক্ষ্যভেদ করেন ফরাসি স্ট্রাইকার। 

ম্যাচের স্কোরলাইন ৩-২, রিয়াল পেয়ে যায় সামগ্রিক লড়াইয়ে ৫-৪ গোলের অগ্রগামিতা। প্রথম ৯০ মিনিটে চেলসির রক্ষণ ছিল একটা দুর্গের মতো, সেই তারাই কিনা শেষ সময়ে খেই হারিয়ে বসল।

বাকি সময়ে রক্ষণ আগলে রেখে শেষের বাঁশি বাজতেই উল্লাসে ফেটে পড়ে বেনজেমা-মদ্রিচ-ভিনিসিউসরা। বের্নাবেউয়ের রঙ তখন রঙিন।

রিয়াল চলে গেল ১৪তম শিরোপার আরও কাছে। শেষ চারে ম্যানচেস্টার সিটি অথবা অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে খেলবে রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়নরা।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি