ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

শেষ সময়ে বেনজেমার গোলে রিয়ালের অবিশ্বাস্য জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৬, ১৮ এপ্রিল ২০২২ | আপডেট: ১১:০৭, ১৮ এপ্রিল ২০২২

সেভিয়ার বিপক্ষে দুই গোলে পিছিয়ে পড়েও দারুণ এক জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। চার মিনিটে দুই গোল খেয়ে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ায় তারা। শেষ দিকে দলকে উচ্ছ্বাসে ভাসান করিম বেনজেমা। তাতে লিগ শিরোপা জয়ের পথে বড় বাধা পেরুল কার্লো আনচেলত্তির শিষ্যরা।

রোববার রাতে লা লিগার ম্যাচে সেভিয়াকে ৩-২ গোলে হারিয়েছে রিয়াল। প্রথমার্ধে লামেলা ও ইভান রাকিটিচ গোলে এগিয়ে থাকে সেভিয়াকে। দ্বিতীয়ার্ধে রদ্রিগো ও নাচোর গোলে সমতার পর বেনজেমার গোলে অবিশ্বাস্য এক জয় পেয়েছে মাদ্রিদের দলটি।

ম্যাচের ২১তম মিনিটে এগিয়ে যায় সেভিয়া। পাপু গোমেজকে লুকা মদ্রিচ ফাউল করলে ফ্রি কিক পায় সেভিয়া। সেখান থেকে সরাসরি ডান পায়ের শটে বাঁ পাশ দিয়ে বল জালে জড়ান রাকিটিচ। গোলটির পর মিলিতাও ও লুকা মদ্রিচকে তর্ক করতেও দেখা যায়।

ওই গোলের ধাক্কা কাটিয়ে ওঠার আগেই দ্বিতীয়বার রিয়ালের জালে বল জড়ায় সেভিয়া। জেসুয়াস করোনার কাছ থেকে বল পেয়ে গোল করেন এরিক লামেলা। 

এই দুই গোলে পিছিয়ে থাকা অবস্থাতেই ম্যাচ গড়ায় বিরতিতে। সেখান থেকে ফিরেই নিজেদের নতুন করে খুঁজে পায় রিয়াল। 

৫০তম মিনিটে প্রথম গোল পেয়ে যায় রিয়াল। দানি কারভাহালের কাছ থেকে পেয়ে বল জালে জড়ান কামাভিঙ্গার বদলি নামা রদ্রিগো। এর আগে চ্যাম্পিয়ন্স লিগে চেলসির বিপক্ষে বদলি হিসেবে নেমেও গোল করেছিলেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড।

গোল পেয়েই আত্মবিশ্বাসী হয়ে ওঠে রিয়াল। প্রথমার্ধের বিবর্ণতা ঝেড়ে ফেলে করতে থাকে একের পর এক আক্রমণ। ৫৩তম মিনিটে মিলিতাওয়ের বুলেট গতির শট কোনোমতে ক্রসবারের ওপর দিয়ে পাঠান সেভিয়া গোলরক্ষক। ৬৩তম মিনিটে বেনজেমার কোনাকুনি শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। 

৭৪তম মিনিটে দারুণ এক সুযোগ এসেছিল ভিনিসিয়াসের সামনে, গোলও করেন তিনি। কিন্তু রেফারি হ্যান্ডবলের বাঁশি বাজান। পরে রিয়ালের ফুটবলাররা প্রতিবাদ জানালে ভিএআর দেখে আগের সিদ্ধান্তই বহাল রাখেন রেফারি।

কিছুক্ষণ পরই রিয়ালকে সমতায় ফেরান নাচো। কর্নারে উড়ে আসা বল সেভিয়া ক্লিয়ার করতে ব্যর্থ হলে কাটব্যাক করেন কারভাহাল। আর নিচু শটে স্কোরলাইন ২-২ করেন স্প্যানিশ ডিফেন্ডার।

সাত মিনিট যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে স্বাগতিকদের স্তব্ধ করে দেন করিম বেনজেমা। ভিনিসিউসের পাস ধরে রদ্রিগো বাইলাইন থেকে কাটব্যাক করেন। আর বল ধরে জোরাল শটে কাছের পোস্ট দিয়ে জালে পাঠান বেনজেমা।

এ নিয়ে এবারের লা লিগায় বেনজেমার গোল হলো ২৫টি। যা এ পর্যন্ত সর্বোচ্চ।

ঘরের মাঠে এবারের লিগে এই প্রথম হারল সেভিয়া। তাতে ৬০ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে দলটি। তবে
৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ। আর ৬০ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সেলোনা।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি