ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

শ্রীলঙ্কা সিরিজেও ‘অনিশ্চিত’ সাকিব!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৬, ১৮ এপ্রিল ২০২২

সাকিব আল হাসান

সাকিব আল হাসান

বেশ কিছুদিন ধরেই কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছেন তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। পারিবারিক কারণে সাকিব খেলতে পারেননি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অ্যাওয়ে টেস্ট সিরিজে। এমনকি শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজেও অনিশ্চিত সাকিব।

আইপিএলে খেলতে গেলেও শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজ খেলবেন- বিসিবিকে এমন প্রতিশ্রুতিই দিয়েছিলেন সাকিব। আইপিএলে দল না পাওয়ার পর মানসিক অবসাদের কারণে ক্রিকেট থেকে বিরতি নিতে চেয়েছিলেন। যদিও সেই সিদ্ধান্ত প্রত্যাহার করে দক্ষিণ আফ্রিকা সফরে যান সাকিব।

তবে পরিবারের একাধিক সদস্য অসুস্থ হয়ে পড়লে ওয়ানডে সিরিজ খেলেই দেশে ফিরতে হয় সাকিবকে। শাশুড়ির গুরুতর অসুস্থতায় টেস্ট সিরিজে কোনো ম্যাচই খেলা হয়নি। এমনকি খেলেননি ঢাকা প্রিমিয়ার লিগেও (ডিপিএল)। ক্যান্সারে আক্রান্ত হয়ে সাকিবের শাশুড়ি কিছুদিন আগে পাড়ি দিয়েছেন অনন্তকালের পথে। পরিবারের এই কঠিন সময়ে তাই সাকিবকে খেলার জন্য জোর করতে নারাজ খোদ ক্রিকেট বোর্ডও।

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন, সাকিব শ্রীলঙ্কা সিরিজে খেলবেন কি না, তা জানা যাবে আর দুই-একদিনের মধ্যেই। তিনি বলেন, ‘আমি দুই-এক দিনের মধ্যে সাকিবের কাছ থেকেই জানতে পারব। তার সঙ্গে আলাপ আলোচনা হচ্ছে।’

অনিশ্চয়তা থাকলেও সাকিবকে পাওয়ার সম্ভাবনা অবশ্য উড়িয়ে দেয়ার সুযোগ নেই। জালাল ইউনুস বলেন, ‘যেহেতু কিছুদিন আগে তার শ্বাশুড়ি মারা গেছেন, সে অনেক ব্যক্তিগত সমস্যায় ছিল। সেজন্য তাকে আমরা কিছু বলিনি। তার পারিবারিক সমস্যা সমাধান হলে তাকে আমরা পেতে পারি।‘

প্রসঙ্গত, বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ৮ মে ঢাকায় আসবে শ্রীলঙ্কা দল। ১৫ মে থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্ট ও ২৩ মে থেকে ঢাকার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে শ্রীলঙ্কা।

টেস্ট সিরিজের আগে ১১ মে থেকে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে দু’দিনের প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে সফরকারীরা।

এনএস//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি