ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

বেনজেমার দুই পেনাল্টি মিস, তবুও জিতল রিয়াল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৭, ২১ এপ্রিল ২০২২ | আপডেট: ১১:০৯, ২১ এপ্রিল ২০২২

মৌসুম জুড়ে দুর্দান্ত করিম বেনজেমা কল্যাণে অনেক ম্যাচ জিতেছে রিয়াল মাদ্রিদ। কিন্তু এই ফরাসি তারকা এক ম্যাচেই মিস করলেন দুই পেনাল্টি। তাতে অবশ্য ভুগতে হয়নি কার্লো আনচেলত্তির দলকে।

বুধবার রাতে লা লিগার ম‍্যাচে ওসাসুনাকে ৩-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। বাকি পাঁচ রাউন্ডে ৪ পয়েন্ট পেলেই ৩৫তম লিগ ট্রফি উঁচিয়ে ধরবে রিয়াল।

শিরোপা প্রায় নিশ্চিত হয়ে যাওয়ায় একাদশে বড় পরিবর্তন আনেন রিয়াল কোচ। ফলে রিয়ালের মাঝমাঠের দুর্বলতা কাজে লাগিয়ে ভালো লড়াই চালিয়ে যায় ওসাসুনা। 

ম্যাচের ১২তম মিনিটে ফ্রি-কিক থেকে ডি-বক্সে বল পেয়ে গোলমুখে বাড়ান বেনজেমা। গোলরক্ষক সের্হিও এররেরা কোনোমতে ফিরিয়ে দেন আলাবার শট। ফিরতি বলে ঠিক মতো শট নিতে পারেননি তিনি। তবে সেটাও জালে জড়ায় গোলরক্ষকের দুই পায়ের ফাঁক দিয়ে। 

দুই মিনিটের কম সময়ের মধ‍্যে সমতায় ফেরে ওসাসুনা। ডান দিক থেকে বল নিয়ে রিয়ালের ডি-বক্সে ঢুকে পড়েন এসেকিয়েল আভিলা। কেউ চ্যালেঞ্জ না জানানোয় সময় নিয়ে তিনি খুঁজে নেন অরক্ষিত আন্তে বুদেমিরকে। আলতো টোকায় বাকি কাজটি সারেন ক্রোয়াট এই ফরোয়ার্ড। 

৩২তম মিনিটে খুব কাছ থেকে বল জালে পাঠান বুদেমির। কিন্তু অফসাইডে বাতিল হয়ে যায় সেটি। ৪৫তম মিনিটে এদুয়ার্দো কামাভিঙ্গার ক্রসে ভাসকেসের শট কোনোমতে ঠেকান ওসাসুনার গোলরক্ষক। ফিরতি বল খুব কাছ থেকে জালে পাঠান অ্যাসেনসিও। 

তাতে ২-১ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল। 

দ্বিতীয়ার্ধের শুরুতে চাপ বাড়ায় ওসাসুনা। ৪৮তম মিনিটে গোলের দেখাও পেয়ে যেতে পারত দলটি। তবে আভিলার ক্রসে বুদেমিরের হেড কর্নারের বিনিময়ে ব‍্যর্থ করে দেন রিয়াল গোলরক্ষক।

৫২তম মিনিটে পেনাল্টি পেয়ে যায় রিয়াল। আভিলার হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন বেনজেমা। ডান দিকে ঝাঁপিয়ে ফরাসি স্ট্রাইকারের শট ঠেকিয়ে দেন ওসাসুনা গোলরক্ষক। 

সাত মিনিট পর রদ্রিগোকে ওসাসুনা ডিফেন্ডার নাচো ভিদাল ফাউল করেন। ফের পেনাল্টি পায় রিয়াল। এবারও ডান দিকে ঝাঁপিয়ে বেনজেমার শট ঠেকিয়ে দেন এররেরা।

যোগ করা সময়ের চতুর্থ মিনিটে ব‍্যবধান বাড়িয়ে নেওয়ার দারুণ সুযোগ হাতছাড়া করেন ভিনিসিউস জুনিয়র। শট লক্ষ‍্যে রাখতে পারেননি ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। অথচ একদম ফাঁকায় দাঁড়িয়ে ছিলেন বেনজেমা।

এর দুই মিনিট পর আর ভুল করেননি ভিনিসিউস। প্রতি-আক্রমণ থেকে বল পেয়ে ডি-বক্সে খুঁজে নেন ভাসকেসকে। পেনাল্টি স্পটের কাছ থেকে বাকিটা অনায়াসে সারেন তিনি। তাতে জয় নিশ্চিত হয় রিয়ালের।

এই জয়ে ৩৩ ম‍্যাচে রিয়ালের পয়েন্ট হলো ৭৮। সমান ম্যাচ থেকে ৬১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে অ্যাথলেটিকো মাদ্রিদ। ২ ম‍্যাচ কম খেলা বার্সেলোনা ৬০ পয়েন্ট নিয়ে আছে তিন নম্বরে।

আগামী ৫ ম্যাচ থেকে ৪ পয়েন্ট পেলেই শিরোপা হবে রিয়ালের।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি