ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

বিকালে ব্রাজিল, রাতে নামছে স্পেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২৭, ২ জুন ২০২২

ক্লাব মৌসুম শেষ, এখন জাতীয় দলের ব্যস্ততা শুরু। কাতার বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে এখন দলগুলো প্রীতি ম্যাচে অংশ নিচ্ছে। এর ধারাবাহিকতায় বৃহস্পতিবার মাঠে নামছে পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। আর নেশনস লিগে পর্তুগালের বিপক্ষে খেলবে গতবারের রানার্সআপ দল স্পেন।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার (২ জুন) বিকাল ৫টায় দক্ষিণ কোরিয়ার বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। আর রাত পৌনে ১টার উয়েফা নেশনস লিগে হাইভোল্টেজ ম্যাচে স্পেনের মুখোমুখি হবে পর্তুগাল।

কাতার বিশ্বকাপের আরও পাঁচ মাস বাকি। তাই এখন সময়টা প্রস্তুতির। ব্রাজিল ও দক্ষিণ কোরিয়া দুই দলই কাতারের টিকিট কেটে রেখেছে। বিশ্বকাপ বাছাইপর্ব শেষে ২০১৯ সালের পর এই প্রথম প্রীতি ম্যাচ খেলছে ব্রাজিল। 

ইনজুরির কারণে এই ম্যাচে খেলা নিয়ে শঙ্কা আছে দলের প্রাণভোমরা নেইমারের। যদিও দল হিসেবে ছন্দেই আছে সেলেসাওরা। সবশেষ তিন ম্যাচে প্যারাগুয়ে, চিলি ও বলিভিয়াকে হারিয়েছে তারা।

শেষ প্রীতি ম্যাচে মলদোভার বিপক্ষে সমান ব্যবধানে জয় পেয়েছে দক্ষিণ কোরিয়াও। আজ তারা মাঠে নামবে সন হিউং মিনের নেতৃত্ব। সদ্য সমাপ্ত ইংলিশ প্রিমিয়ার লিগে ২৩ গোল করে গোল্ডেন বুট জিতেছেন এই ফরোয়ার্ড।

এদিকে, নেশনস লিগে গত মৌসুমটা বেদনায় শেষ করেছিল স্পেন। দুর্দান্ত ফাইনালে ফ্রান্সের কাছে হেরে বসে ২-১ গোলে। এবারের আসর শুরু করছে প্রথম আসরের চ্যাস্পিয়ন পর্তুগালের বিপক্ষে। পর্তুগালের একাদশে আজ দেখা যাবে ক্রিশ্চিয়ানো রোনালদোকে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি