ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

প্রধানমন্ত্রীর উপহারের জমি পেলেন ফুটবলার আঁখি

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৫৯, ৫ জুন ২০২২ | আপডেট: ০৯:০০, ৫ জুন ২০২২

আঁখির পরিবারের কাছে জমির দলিল হস্তান্তর করছেন সচিব কবির বিন আনোয়ার

আঁখির পরিবারের কাছে জমির দলিল হস্তান্তর করছেন সচিব কবির বিন আনোয়ার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় নারী ফুটবল দলের খেলোয়াড় আঁখি খাতুনকে সিরাজগঞ্জের শাহজাদপুরে আট শতক জমি উপহার দিয়েছেন।

শনিবার দুপুরে সিরাজগঞ্জ অফিসার্স ক্লাবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও প্রধানমন্ত্রীর পক্ষে আঁখির পরিবারের কাছে জমির দলিল হস্তান্তর করেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার। 

এর তিনদিন আগে আঁখি বাফুফে কার্যালয়ে উপস্থিত থেকে জমির দলিলে আঁখি স্বাক্ষর ও টিপসই দেন।

দলিল হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি কবির বিন আনোয়ার বলেন, “জাতীয় দলে অসাধারণ অবদানের স্বীকৃতিস্বরূপ আঁখিকে সিরাজগঞ্জের শাহজাদপুরে প্রধানমন্ত্রীর নির্দেশনাক্রমে জমি দেয়া হয়েছিল। সেটা বছর তিনেক আগের কথা। তখন যে জায়গা দেয়া হয়েছিল, তা নিয়ে বিভিন্ন জটিলতা সৃষ্টি হওয়াতে বিষয়টি আঁখি তখন বিষয়টি বাফুফে ও বিভিন্ন মন্ত্রণালয়ে জানান।”

তিনি আরও বলেন, “মন্ত্রণালয় থেকে আমরা আঁখি খাতুনের পরিবারের জন্য উপযুক্ত জমি পেতে সিরাজগঞ্জ জেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ করি। এরই ধারাবাহিকতায় আজ (শনিবার) সিরাজগঞ্জ জেলা প্রশাসন কর্তৃক আঁখির বাবার কাছে আট শতক জমি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হলো।”

সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহম্মেদ বলেন, “এই মুহূর্তে জমিটি জলাশয়ের মধ্যে রয়েছে। এই জায়গাটিকে ব্যবহারের জন্য উপযোগী করে দেয়া হবে এবং এর জন্য প্রয়োজনীয় যা যা করা দরকার জেলা প্রশাসন থেকে উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আর্থিক ব্যয় ছাড়াই যেন ওই জমি আঁখির পরিবার ব্যবহার উপযোগী হিসেবে পায় সেই লক্ষে কাজ করা হচ্ছে।”

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে আঁখি বলেন, “আমি প্রথমেই ধন্যবাদ জানাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে, যিনি আমাকে একটা ভালো পরিবেশে ঘর করার জন্য জায়গা উপহার দিয়েছেন। ফেডারেশনকেও ধন্যবাদ জানাই।”

পাঁচ-ছয় বছর পর জমি পেয়ে স্বস্তি প্রকাশ করে আঁখির বাবা আক্তার হোসেন বলেন, ‘প্রধানমন্ত্রী আমার মেয়েকে যে উপহার দিয়েছেন এটা দেখে আরও অনেক খেলোয়াড় অনুপ্রাণিত হবেন। ভবিষ্যতে ভালো খেলার জন্য আঁখিকে উদ্বুদ্ধ করবে। প্রাণ ভরে প্রধানমন্ত্রীর জন্য দোয়া করি।”

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি