ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

ভারতের কাছেও হোয়াইটওয়াশ উইন্ডিজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩২, ২৮ জুলাই ২০২২

বাংলাদেশের কাছে সর্বশেষ ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে হেরে হোয়াইটওয়াশ হওয়ার রেশ না কাটতেই ভারতের কাছেও একই লজ্জা পেল উইন্ডিজ। ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানেই হারল নিকোলাস পুরানের দল।

বুধবার রাতে পোর্ট অব স্পেনে অনুষ্ঠিত বৃষ্টিবিঘ্নিত তৃতীয় ও শেষ ওয়ানডেতে ভারতের বিপক্ষে ডিএলএস মেথডে ১১৯ রানের বড় ব্যবধানে হেরেছে ওয়েস্ট ইন্ডিজ।

প্রথম দুই ম্যাচে রুদ্ধশ্বাস জয় তুলে নিয়ে এক ম্যাচ আগেই সিরিজ নিজেদের করে নিয়েছিল শিখর ধাওয়ানের দল। শেষ ম্যাচে টসে জিতে আগে ব্যাট করতে নামে ভারত। দুই ওপেনার ধাওয়ান এবং শুভমান গিল দারুণ শুরু এনে দেয় সফরকারী দলকে।

ওপেনিং জুটিতে ১১৩ রান তোলার পর হেইডেন ওয়ালস জুনিয়রের বলে ব্যক্তিগত ৫৮ রান করে ফেরেন অধিনায়ক ধাওয়ান। পরে দ্বিতীয় উইকেটে শ্রেয়াস আইয়ারকে নিয়ে ৮৬ রান যোগ করেন গিল। ৪৪ রান করে ফেরেন শ্রেয়াস। আর চারে নেমে মাত্র ৮ রান করে ফেরেন সূর্যকুমার যাদব। 

এরপর ভারতীয় ইনিংসের ৩৬ ওভারে বৃষ্টি হানা দেয়। ততক্ষণে ৩ উইকেটে ২২৫ রান তুলে ফেলেছে ভারতীয়রা। যেখানে ৯৮ বলে ৭ চার ও ২ ছয়ের মারে ঠিক ৯৮ রান করে অপরাজিত ছিলেন গিল। তবে আর ব্যাটিংয়ে নামতে না পারায় আক্ষেপ নিয়েই মরমে মরতে হয় ডানহাতি এই ওপেনারকে।

বৃষ্টি বন্ধ হলে ডিএলএস মেথডে উইন্ডিজের সামনে লক্ষ্য দাঁড়ায় ৩৫ ওভারে ২৫৭ রান। সেই লক্ষ্য তাড়া করতে নেমে চার ব্যাটার শূন্য রানে আউট হলে ১৩৭ রানেই থামতে হয় উইন্ডিজকে। দলটির পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেছেন অধিনায়ক পুরান এবং ব্রান্ডন কিং।

এছাড়াও শাই হোপ (২২) এবং হেইডেন ওয়ালস জুনিয়রই কেবল (১০) ডাবল ডিজিটে পৌঁছাতে পারেন। 

ভারতীয়দের পক্ষে যুজবেন্দ্র চাহাল ১৭ রানের বিনিময়ে নিয়েছেন ৪টি উইকেট। এছাড়া মোহাম্মদ সিরাজ এবং শার্দুল ঠাকুর ২টি করে উইকেট শিকার করেন। 

সেঞ্চুরি বঞ্চিত হলেও ম্যাচ সেরা হন শুভমান গিল। একইসঙ্গে সিরিজে সর্বোচ্চ ২০৫ রান করে হন সিরিজ সেরাও।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি