ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

এশিয়া কাপের চূড়ান্ত সূচি প্রকাশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩২, ২ আগস্ট ২০২২

শ্রীলঙ্কার রাজনৈতিক-অর্থনৈতিক সংকটের কারণে এশিয়া কাপ সময়মতো হবে কি না তা নিয়ে শঙ্কা ছিল। শঙ্কা ছিল শ্রীলঙ্কায় ভেন্যু নিয়েও। শেষ পর্যন্ত নির্ধারিত সময়ে হলেও পরিবর্তন এসেছে টুর্নামেন্টের ভেন্যুতে। শ্রীলঙ্কা থেকে সরে এশিয়া কাপের আসর চলে গেছে সংযুক্ত আরব আমিরাতে। এবারের এশিয়া কাপের আসর মাঠে গড়াচ্ছে আগামী ২৭ আগস্ট এবং টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ১১ সেপ্টেম্বর।

এশিয়া কাপ ২০২২-এর তারিখ ঘোষণা করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। পূর্ণাঙ্গ সূচি এখনো প্রকাশিত না হলেও ঘোষণা করা হয়েছে টুর্নামেন্ট শুরু ও ফাইনাল ম্যাচের তারিখ। এবারের আসরের পর্দা উঠবে ২৭ আগস্ট,  চলবে ১১ সেপ্টেম্বর পর্যন্ত।

এবারের আসরের প্রথম দিনই মাঠে নামছে বাংলাদেশ। বাংলাদেশ-শ্রীলঙ্কা উদ্বোধনী ম্যাচ দিয়েই শুরু হবে এবারের আসর। ২৭ আগস্ট মুখোমুখি হবে দুদল। 

টুর্নামেন্টের দ্বিতীয় দিনেই মাঠে গড়াবে বহুল প্রতীক্ষিত ভারত-পাকিস্তান ম্যাচ। গত টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপের পর এবারই প্রথম মুখোমুখি হচ্ছে এ দুই চিরপ্রতিদ্বন্দ্বী।

অক্টোবরের টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এবারের টুর্নামেন্ট হবে টি-টোয়েন্টি ফরম্যাটে, যা অংশগ্রহণকারী ৬ দলের বিশ্বকাপ প্রস্তুতিতে বড় অবদান রাখবে বলে এসিসির বিশ্বাস।

এবারের এশিয়া কাপে বাংলাদেশসহ মোট ছটি দল অংশ নিচ্ছে। বাকি দেশগুলো হলোঃ ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান। বাকি দলটি আরব-আমিরাত, কুয়েত, সিঙ্গাপুর ও হংকংয়ের মধ্যকার একটি কোয়ালিফায়ার থেকে বেছে নেয়া হবে। 

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি