ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

আজও টস হারল বাংলাদেশ, ব্যাটিংয়ে জিম্বাবুয়ে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৪, ২ আগস্ট ২০২২ | আপডেট: ১৬:৫৪, ২ আগস্ট ২০২২

টসের মুহূর্তে দুই অধিনায়ক

টসের মুহূর্তে দুই অধিনায়ক

দ্বিতীয় ম্যাচে আঙুলের ইনজুরিতে পড়ায় চলমান জিম্বাবুয়ে সফর থেকে ছিটকে গেছেন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক নুরুল হাসান সোহান। ফলে তার পরিবর্তে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে নেতৃত্বের দায়িত্ব পেয়েছেন মোসাদ্দেক হোসাইন সৈকত।

মঙ্গলবার (২ আগস্ট) হারারে স্পোর্টস গ্রাউন্ডে অনুষ্ঠিত সিরিজ নির্ধারণী এই ম্যাচেও টস জিতে আগে ব্যাটিং নিয়েছে জিম্বাবুয়ে। তিনটি করে পরিবর্তন নিয়ে সিরিজ জয়ের লড়াইয়ে মুখোমুখি দুই দল।

এই ম্যাচ দিয়েই টি-টোয়েন্টি অভিষেক হতে যাচ্ছে বাঁহাতি এপেনার পারভেজ হোসাইন ইমনের। বাদ পড়লেন ব্যর্থ হওয়া মুনিম শাহরিয়ার। এছাড়া ইনজুরি আক্রান্ত সোহানের জায়গায় মাহমুদউল্লাহ এবং শরিফুল ইসলামের পরিবর্তে আবারো একাদশভুক্ত হলেন নাসুম আহমেদ।

অন্যদিকে, জিম্বাবুয়ে দলেও থাকছে তিন পরিবর্তন। রিচার্ড এনগারাভা, ওয়েলিংটন মাসাকাদজা ও তানাকা চিভাঙ্গার পরিবর্তে একাদশে সুযোগ ঘটল জন মাসারা, ভিক্টর নিয়াউচি ও ব্রাড ইভান্স। 

টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের কাছে ১৭ রানে হেরেছিল বাংলাদেশ। তবে দ্বিতীয় টি-টোয়েন্টিতে মোসাদ্দেকের ক্যারিয়ার সেরা বোলিংয়ে জিম্বাবুয়েকে ৭ উইকেটে হারায় টাইগাররা। এতে সিরিজে সমতা আনতে পারে বাংলাদেশ। বল হাতে ২০ রানে ৫ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন মোসাদ্দেক। 

বাংলাদেশ ক্রিকেট দলের ফিজিও মুজাদ্দেদ আলফে সানি জানিয়েছেন, বাঁ-হাতের তর্জনীতে চিড় ধরা পড়ায় তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন সোহান।

সোহানের পরিবর্তে শেষ ম্যাচে বাংলাদেশ দলে সুযোগ পেয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ। বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদুল্লাহকে এই সিরিজের জন্য বিশ্রাম দেয়া হয়েছিল। তবে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে আছেন তিনি।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি