ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

তামিম-লিটনের দুর্দান্ত সূচনা, বড় লক্ষ্যে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫১, ৫ আগস্ট ২০২২ | আপডেট: ১৫:০২, ৫ আগস্ট ২০২২

লিটন দাস ও তামিম ইকবাল

লিটন দাস ও তামিম ইকবাল

টি-টোয়েন্টি সিরিজে হারলেও ওয়ানডে সিরিজ শুরু হতেই বরাবরের মতো আধিপত্য বজায় রেখেছে বাংলাদেশ। শুক্রবার জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেও ব্যাট করতে নেমে দুর্দান্ত সূচনা করেছে তামিমের দল। ছুটছে বড় রানের লক্ষ্যেই।

হারারে স্পোর্টস গ্রাউন্ডে এদিন বাংলাদেশ সময় সোয়া ১টায় শুরু হওয়া এই ম্যাচে প্রথম দশ ওভারেই ৫১ রান তুলে ফেলে বাংলাদেশ। তামিম-লিটনের ওপেনিং জুটিতে এর পরের ১০ ওভারেও কোনো উইকেট হারায়নি সফরকারীরা। তুলে নেয় আরও ৩৮টি রান।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ২৫ ওভারে টাইগারদের সংগ্রহ বিনা উইকেটে ১১০ রান। ওয়ানডে ক্যারিয়ারের ৫৪তম ফিফটি পূরণ করা তামিম ইকবাল অপরাজিত আছেন ৫৮ রানে এবং তার সঙ্গী লিটন দাস ক্রিজে আছেন ৪৪ রানে।

টি-টোয়েন্টি সিরিজের মতো এ ম্যাচেও টসে হারে বাংলাদেশ। তবে আগে ব্যাটিংয়ে নেমে সাবধানী শুরু করলেও সময় গড়ানোর সঙ্গে সঙ্গে নিজেদের স্বাভাবিক ব্যাটিংয়ে স্বচ্ছন্দ্য হয়ে ওঠেন টাইগার দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস।

এদিকে, টাইগার অধিনায়ক তামিম ইকবাল এদিন ৫৭ রান করেই দেশের প্রথম ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে ৮ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন। সেইসঙ্গে এই ম্যাচ জিতলে জিম্বাবুয়ের বিপক্ষে টানা ২০ ম্যাচ জয়ের রেকর্ড গড়বে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ: 
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম (উইকেট রক্ষক), মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হোসাইন, মোসাদ্দেক হোসাইন, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ: 
রেগিস চাকাভা (অধিনায়ক, উইকেটরক্ষক), ইনোসেন্ট কাইয়া, ওয়েসলি মাধেভের, তারিশাই মুসাকান্দা, সিকান্দার রাজা, রায়ান বার্ল, মিল্টন শুম্বা, লুক জংওয়ে, ভিক্টর নিয়াউচি, ওয়েলিংটন মাসাকাদজা, রিচার্ড এনগারাভা।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি