ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

এশিয়া কাপেও ভারতকে হারাতে মরিয়া পাকিস্তান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৪৬, ২৭ আগস্ট ২০২২ | আপডেট: ০৮:৫৯, ২৮ আগস্ট ২০২২

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে ১০ উইকেটে হারিয়ে দেয় পাকিস্তান। সেই ছন্দ এশিয়া কাপেও ধরে রাখতে চাইছেন বাবর আজম এন্ড কোং। অক্টোবরে ফের টি-টোয়েন্টি বিশ্বকাপ অস্ট্রেলিয়ায়। তার আগে ভারতকে হারিয়ে আত্মবিশ্বাস বাড়িয়ে নিতে চাইছে দলটি।

আরব আমিরাতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের যে দলটি খেলেছিল, সেই দলের বেশ কয়েকজন ক্রিকেটার রয়েছেন এশিয়া কাপের দলেও। তবে নেই শাহিন শাহ আফ্রিদি, শোয়েব মালিক, মোহাম্মদ ওয়াসিমের মতো ক্রিকেটার।

কেমন হতে পারে পাকিস্তানের এবারের সম্ভাব্য একাদশ? ২৮ আগস্ট রোহিত শর্মাদের বিপক্ষে কারা নামতে পারেন মাঠে?

চলুন, দেখে নেয়া যাক একনজরে-

বাবর আজম:
পাকিস্তান দলের অধিনায়ক। গতবার ভারতের বিপক্ষে ১০ উইকেটে জয়ে বড় ভূমিকা রেখেছিলেন তিনি। এবারেও পাকিস্তানকে নেতৃত্ব দেবেন সামনে থেকেই, সন্দেহ নেই।

মোহাম্মদ রিজওয়ান: 
বাবরের সঙ্গে ওপেনিং জুটিতে নজর কেড়েছেন উইকেট কিপার ব্যাটার রিজওয়ান। ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপে এ দুজনেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নিয়েছিলেন। ওপেনিংয়ে অনেকটাই মারকুটে ও কার্যকর এই উইকেটরক্ষক ব্যাটার।

ফখর জামান: 
দীর্ঘ দিন ধরে পাকিস্তানের হয়ে খেলছেন। তিন নম্বরে নেমে এই বাঁহাতি ব্যাটার আক্রমণাত্মক ব্যাট করতে পারেন। বড় রানের জন্য তার দিকে তাকিয়ে থাকবে বাবর আজমরা।

আসিফ আলি: 
খেলার আগেই ভারতকে হুঁশিয়ারি দিয়ে রেখেছেন এই ব্যাটার। অনুশীলনে নাকি ১০০ থেকে ১৫০টি ছক্কা মারছেন তিনি। ভারতের বিরুদ্ধে বড় শট খেলতে মুখিয়ে আসিফ।

ইফতিখার আহমেদ: 
ডান হাতি মিডল অর্ডার ব্যাটার। টি-টোয়েন্টিতে ভালো ছন্দে রয়েছেন। ঘরোয়া ক্রিকেটে অনেক রান করে সুযোগ পেয়েছেন এশিয়া কাপের দলে।

হায়দার আলি: 
শেষ দিকে ব্যাট করতে নেমে সহজেই বড় শট খেলতে পারেন এই তরুণ। তার আক্রমণাত্মক ব্যাটিং পাকিস্তান দলের বড় ভরসা।

শাদাব খান: 
দলের সহ-অধিনায়ক। দীর্ঘ দিন ধরে খেলছেন। ব্যাটিংয়ের সঙ্গে লেগ স্পিন বোলিংটাও ভালো করেন। ভারতের বিপক্ষে তার অভিজ্ঞতা কাজে লাগাতে চায় পাকিস্তান।

মোহাম্মদ নওয়াজ: 
বাঁহাতি স্পিনার নওয়াজ ব্যাটটাও করতে পারেন ভালোই। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে ছিলেন না। এশিয়া কাপে সুযোগ পেয়েছেন।

হাসান আলি:
সর্বশেষ ইনজুরিতে পড়ে মোহাম্মদ ওয়াসিম জুনিয়র ছিটকে পড়ায় ২৮ বছর বয়সী পরীক্ষিত পেসার হাসান আলিকে দলে নিয়েছে পাকিস্তান। সাম্প্রতিক সময়ে বল হাতে বাজে সময় পার করার কারণে নেদারল্যান্ডস সফরের ওয়ানডে সিরিজ ও এশিয়া কাপের দল থেকে বাদ পড়েছিলেন হাসান। 

প্রায় বছর খানেক ধরেই নির্বিষ বোলিং ছিল তার। গত ৮ টি-টোয়েন্টি ম্যাচে তার শিকার মাত্র ৮ উইকেট। তিন ওয়ানডেতে নিতে পেরেছেন মাত্র ২ উইকেট। এছাড়া বছরের শুরুতে হওয়া পাকিস্তান সুপার লিগে খেলা নয় ম্যাচে মাত্র ৯টি উইকেট শিকার করেছেন ৪০.৫৫ গড়ে। এজন্য ওভারপ্রতি খরচ করেছেন ১০.৮৪ রান। তবুও বিকল্প হিসেবে অভিজ্ঞতাই পুঁজি হাসানের।  

নাসিম শাহ:
শাহিন আফ্রিদি চোটে ছিটকে যাওয়ায় দলে সুযোগ পেয়েছেন। ভারতের বিপক্ষে প্রথম একাদশে দেখা যেতে পারে তাকে। ওয়াসিমের সঙ্গে জুটি বাঁধতে মুখিয়ে এই তরুণ।

হ্যারিস রউফ: 
পাকিস্তানের বোলিং বিভাগের সব থেকে অভিজ্ঞ পেসার। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে খেলেছেন। এবার শাহিন-ওয়াসিম না থাকায় তাকেই হয়তো বোলিং বিভাগকে নেতৃত্ব দিতে হবে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি