ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

ফিনিশার হিসেবে প্রতিষ্ঠা চান মোসাদ্দেক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:১১, ১ সেপ্টেম্বর ২০২২

মোসাদ্দেক হোসাইন সৈকত

মোসাদ্দেক হোসাইন সৈকত

চলতি এশিয়া কাপে মঙ্গলবার রাতে শারজাহ স্টেডিয়ামে অনুষ্ঠিত নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে লজ্জাজনকভাবে ৭ উইকেটের পরাজিত ম্যাচে বাংলাদেশ দলের  একমাত্র ইতিবাচ দিক ছিল মোসাদ্দেক হোসাইনের ব্যাটিং।

টস জিতে আগে ব্যাটিং করতে নেমে খেই হারিয়ে ফেলা টাইগাররা ৫৩ রানেই খুইয়ে বসে ৫ উইকেট। ওই অবস্থায় সাত নম্বরে ব্যাট করতে নেমে মোসাদ্দেকের ৩১ বলে অপরাজিত ৪৮ রানের সুবাদে শেষ পর্যন্ত ৭ উইকেটে ১২৭ রানে যেতে পারে দল।

যদিও শেষ দুই ওভারে তিনি ঠিকমত পাওয়ার হিটিং করতে পারেননি। তথাপি ওই অবস্থায় মোসাদ্দেকের ইনিংসটি ছিল দলের জন্য মহা মূল্যবান।

এ বিষয়ে মোসাদ্দেক বলেন, ‘আমি যখনই  দলে সুযোগ পাই, অধিকাংশ সময়ই আমি সাত অথবা আট নম্বরে ব্যাটিং করি এবং নিশ্চিতভাবেই সব সময় আমার মনে থাকে যে, আমাকে সাত অথবা আটে ব্যাটিং করতে হবে। মাঠে নেমে আমি সেভাবেই নিজকে নিয়ন্ত্রণ করি এবং দলে যেন প্রভাব ফেলতে পারি, সেই চেষ্টা করি।’

মন্থর উইকেটে ব্যাটিং করাটা মোটেও সহজ ছিল না। তা সত্ত্বেও বাজে শুরুর পর মাহমুদুল্লাহ রিয়াদ ও মাহেদি হাসানের সঙ্গে দুটি ভালো পার্টনারশীপ গড়ে দলকে টেনে তোলেন মোসাদ্দেক।

এই অলরাউন্ডার বলেন, ‘আমি জানি সাত নম্বর পজিশনে ধারাবাহিক হওয়া এবং ধারাবাহিকভাবে পারফর্ম করাটা কঠিন। তবে যে দিন বল ব্যাটের মাঝখানে খেলতে পারব, সে দিন ফিনিশিংটা ভালোভাবে করতে পারব। আমি আগেও অভ্যস্ত ছিলাম এবং এখনো আমি অভ্যস্ত হওয়ার চেষ্টা করে যাচ্ছি। এ পজিশনে দিনকে দিন আমি আরো ভালো করার চেষ্টা করছি।’

উল্লেখ্য, আজ (১ সেপ্টেম্বর) দুবাইতে বি গ্রুপে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

এনএস//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি