ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

শুরুতেই রাহুল-কোহলিকে ফেরাল লঙ্কা, চাপে ভারত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২৮, ৬ সেপ্টেম্বর ২০২২ | আপডেট: ২০:৩৫, ৬ সেপ্টেম্বর ২০২২

কোহলিকে বোল্ড করে লঙ্কান পেসারের উল্লাস

কোহলিকে বোল্ড করে লঙ্কান পেসারের উল্লাস

শ্রীলঙ্কার বিপক্ষে আজ জিততেই হবে। না হলে এশিয়া কাপের ফাইনালে খেলার আশা কার্যত শেষ হয়ে যাবে ভারতের। এমন সমীকরণ মাথায় নিয়ে শ্রীলঙ্কার কাছে টস হেরে আগে ব্যাটিং পান অধিনায়ক রোহিত শর্মা। তবে শুরুতেই রাহুল ও কহলিকে হারিয়ে চাপে পড়েছে ভারত।

দুবাইয়ে মঙ্গলবার স্থানীয় সময় বিকেল সাড়ে ৫টায় অনুষ্ঠিত টসে জয়লাভ করে বোলিং করার সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা।

আগে ব্যাটিংয়ে পেয়ে যথারীতি লোকেশ রাহুলকে সঙ্গে নিয়ে ওপেন করতে নামেন রোহিত শর্মা। বোলিং শুরু করেন দিলশান মদুশঙ্কা। ২টি ওয়াইডসহ বাঁহাতি পেসারের ৮ বলের ওভারে ৪ রান সংগ্রহ করে টিম ইন্ডিয়া।

পরের ওভার করতে আসা স্পিনার মাহিশ থিকসানার চতুর্থ বলে স্টেপ-আউট করে চার মারেন লোকেশ রাহুল। ঠিক তার পরের বলেই এলবিডব্লিউ হয়ে মাঠ ছাড়তে হয় তাকে। ৭ বলে এক চারে ৬ রান করেন এই ওপেনার। 

তবে এরপরই ক্রিজে এসে মাত্র চার বল ফেস করেই মদুশঙ্কার বলে বোল্ড হয়ে খালি হাতে ফেরেন টানা দুই ম্যাচে পঞ্চাশোর্ধ ইনিংস খেলা বিরাট কোহলি। যার ফলে তৃতীয় ওভারেই মাত্র ১৩ রানে দ্বিতীয় উইকেট হারায় ভারত।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৫ ওভারে ভারতের সংগ্রহ ২ উইকেটে ৩৬ রান। রোহিত শর্মা ২৩ রানে এবং সূর্যকুমার যাদব ৪ রানে ক্রিজে আছেন।

'সুপার ফোর'-এর চারটি দলই একটি করে ম্যাচ খেলেছে। পয়েন্টের খাতা খুলেছে শ্রীলঙ্কা (নেট রানরেট ০.৫৮৯) এবং পাকিস্তান (নেট রানরেট ০.১২৬)। দু'দলেরই পয়েন্ট দুই। তবে নেট রানরেটের নিরিখে এগিয়ে আছে শ্রীলঙ্কা। তৃতীয় এবং চতুর্থ স্থানে আছে ভারত (নেট রানরেট -০.৫৮৯) এবং আফগানিস্তান (নেট রানরেট -০.১২৬)।

আপাতত যা পরিস্থিতি, তাতে শ্রীলঙ্কার বিপক্ষে আজ হারলেই কার্যত ছিটকে যাবে ভারত। টিম ইন্ডিয়া যদি এদিন হেরে যায়, তাহলে শ্রীলঙ্কার পয়েন্ট হবে চার। সেক্ষেত্রে ফাইনালে যাওয়ার দিকে এক কদম এগিয়ে যাবে দ্বীপরাষ্ট্রটি। সেখানে ভারতের পয়েন্ট হবে শূন্য। কার্যত শেষ হয়ে যাবে ভারতের সামনে ফাইনালে যাওয়ার সুযোগ! 

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি