ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

ফাইনালে আমরাই জিতবো: ফরাসি প্রেসিডেন্ট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩২, ১৫ ডিসেম্বর ২০২২

এমানুয়েল ম্যাক্রোঁ

এমানুয়েল ম্যাক্রোঁ

ফ্রান্সের রাষ্ট্রপ্রধান তিনি। তবে একজন নিপাট ফুটবল সমর্থকের মতোই গ্যালারিতে বসে খেলা উপভোগ করলেন পুরো ৯০ মিনিট। দলের জয়ের পর সরল হাসি নয় বরং বুনো উল্লাসেই মাতলেন তিনি। শুধু তা-ই নয়, মরক্কোর একের পর এক মিস দেখে অন্যদের মতো নিজেও ফেলেছেন স্বস্তির নিঃশ্বাস। 

রোমাঞ্চকর সেই দেড় ঘণ্টাকে বর্ণনা করার ভাষা নেই তার মুখে। তবে ম্যাচশেষে জয়ের আনন্দে যখন ডুব দিলেন ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ, তখন কি আর সেসব মনে থাকে!

আল বাইত স্টেডিয়ামে মরক্কোকে ২-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের ফাইনালে উঠে গেছে ফ্রান্স। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন তকমাটি ধরে রাখতে একের পর এক ধাপে ‘সবুজ চিহ্ন’ এঁকেছে তারা। বাকি শুধু ফাইনাল! 

আগামী ১৮ ডিসেম্বরের সেই মাহেন্দ্রক্ষণ নিয়ে অবশ্য বেশ আত্মবিশ্বাসী ম্যাক্রোঁ। কোনো সংশয় ছাড়াই জানিয়ে দিলেন, তারাই জিততে চলেছেন রোববার।

ফ্রেঞ্চ প্রেসিডেন্ট বলেন, ‘দেশবাসীর সরল ও খাঁটি আনন্দের প্রয়োজন, খেলাধুলা তা প্রদান করে থাকে, বিশেষ করে ফুটবল। দেড় ঘণ্টা আগের সময়ের তুলনায় এখন খুব ভালো বোধ করছি আমি। বেশ কিছু জায়গায় ভুগেছিলাম তবে খুবই অসাধারণ এক দলকে খেলতে দেখলাম আমরা। সেজন্য আমাদের কোচ দিদিয়ের দেশম ও তার দলকে অনেক ধন্যবাদ। সবাই মুহূর্তটি উপভোগ করছে এবং রোববার আমরাই জিতব। আমি রোববারেও থাকব।’

গত বিশ্বকাপে ফ্রান্সের ডাগআউটে ছিলেন দেশম। এর আগে ১৯৯৮ বিশ্বকাপে খেলোয়াড় ও অধিনায়ক হিসেবে ফরাসিদের গায়ে বিশ্ব জয়ের সুবাস মাখিয়েছিলেন তিনি। এবার আরও একবার তার হাত ধরেই ফাইনালে ফ্রান্স। দেশম ফাইনালে গেলে কখনো যে হারেন না, সেই কথাই মনে করিয়ে দিলেন ম্যাক্রোঁ।

ফরাসি প্রেসিডেন্ট বলেন, ‘এই দল আমাকে খুবই গর্বিত করেছে। আবারও অসাধারণ একটা ম্যাচ দেখলাম। দেশমের এটা তৃতীয় ফাইনাল এবং সে ফাইনাল জিতে নেয়। শিরোপা আমরা ফিরিয়ে আনবই।’

আগামী রোববার (১৮ ডিসেম্বর) কাতার বিশ্বকাপের ফাইনালে মেসির আর্জেন্টিনার মুখোমুখি হবে এমবাপ্পের ফ্রান্স। বিখ্যাত লুসাইল স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি