ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

অভিষেকেই সেঞ্চুরি, ইতিহাসের পাতায় জাকির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৫, ১৭ ডিসেম্বর ২০২২

অভিষেক টেস্টটা স্মরণীয় করে রাখলেন তরুণ ব্যাটার জাকির হাসান। শক্তিশালী প্রতিপক্ষ ভারতের বিপক্ষে পাহাড়সম রান তাড়া করতে নেমে সেঞ্চুরি তুলে নিলেন। গতকাল ১৭ রানে অপরাজিত থেকে দিন পার করার পর আজ ৮৩ রান যোগ করে প্রথম সেঞ্চুরির স্বাদ পেলেন বাঁহাতি এই ব্যাটার। 

জাকির ছাড়াও এর আগে অভিষেকে বাংলাদেশ দলের হয়ে সেঞ্চুরি করেছেন আরো তিন ক্রিকেটার। সর্বপ্রথম আমিনুল ইসলাম বুলবুল এই কীর্তি গড়েন। তার এই সেঞ্চুরি তার নিজের অভিষেক তো বটেই, বাংলাদেশেরই ছিল প্রথম টেস্ট। 

এরপর মোহাম্মদ আশরাফুল করেন এই রেকর্ড। ২০০১ সালে শ্রীলঙ্কার বিপক্ষে এই নজির গড়েন তিনি। সবশেষ ২০১২ এই ক্লাবে যুক্ত হন পেসার আবুল হাসান রাজু। এবার চতুর্থ ক্রিকেটার হিসেবে এই কৃতিত্ব দেখালেন জাকির। এছাড়া ওপেনার হিসেবে বাংলাদেশের হয়ে অভিষেক ইনিংসে সর্বোচ্চ রানের রেকর্ডটাও নিজের করে নিয়েছেন তিনি।

তবে সেঞ্চুরির পরই তিনি ফিরে গেছেন রবিচন্দ্রন অশ্বিনের শিকার হয়ে। ফেরার আগে তিনি করেছেন ঠিক ১০০ রান। তার বিদায়ে বাংলাদেশও খানিকটা বিপাকে পড়ে গেছে বৈকি!

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশ দলের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ২২০ রান। জাকিরের বিদায়ের পর উইকেটে এসেছেন সাকিব আল হাসান। ১৬ রান নিয়ে অপরাজিত মুশফিকুর রহিমকে পেয়েছেন সঙ্গী হিসেবে। বাংলাদেশ দলের জয়ের জন্য এখনো প্রয়োজন ২৯৩ রান, হাতে আছে ৬ উইকেট। 

এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি