ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

ইংল্যান্ডকে ১৫৯ রানের টার্গেট দিল বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৭, ১৪ মার্চ ২০২৩

সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে প্রথমে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। পাওয়ার প্লেতে দুই ওপেনার রনি তালুকদার ও লিটন দাসের ব্যাটে দারুণ সূচনা করে টাইগাররা। কিন্তু শেষ পর্যন্ত ১৫৮ রানেই আটকে গেছে বাংলাদেশ। অর্থাৎ জিততে হলে ইংল্যান্ডকে করতে হবে ১৫৯ রান।

মঙ্গলবার (১৪ মার্চ) মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ।

লিটন দাস আর রনি তালুকদারের ব্যাটে চড়ে পাওয়ার প্লের ৬ ওভারে বিনা উইকেটেই ৪৬ রান তুলে ফেলে টাইগাররা। রনি তালুকদার অবশ্য পাওয়ার প্লের শেষ ওভারে একটা সুযোগ দিয়েছিলেন। কিন্তু জোফরা আর্চারের বলে শর্ট থার্ড ম্যানে তার সহজ ক্যাচ ফেলে দেন রেহান আহমেদ। ১৭ রানে জীবন পান রনি। তবে বেশি সময় তিনি আর মাঠে থাকতে পারেননি। ২২ বলে ২৪ রান করে আউট হন এ ব্যাটার।

দ্বিতীয় উইকেটে লিটন আর নাজমুল হোসেন শান্ত মিলে রীতিমত ঝড় বইয়ে দেন ইংলিশদের ওপর। ৫৭ বলে ৮৪ রানের জুটি গড়েন তারা।

লিটন পেলেন ফিফটির দেখা। টি-টোয়েন্টি ক্যারিয়ারে লিটনের নবম হাফসেঞ্চুরির ইনিংসটি থেমেছে ক্যারিয়ারসেরা করেই।

ক্রিস জর্ডানের বলে পুল খেলতে গিয়ে ফিল সল্টকে ক্যাচ দিয়ে ফেরেন লিটন। ৫৭ বলে গড়া তার ৭৩ রানের ইনিংসটিতে ছিল ১০টি চারের সঙ্গে একটি ছক্কার মার।

১৩৯ রানে ২ উইকেট হারানোর পর দলের দায়িত্ব নিতে মাঠে নেমে পড়েন সাকিব আল হাসান। তবে ব্যাট হাতে খুব বেশি কিছু করতে পারেননি টাইগার অধিনায়ক। ৬ বলের মোকাবেলায় সাকিব করেন ৪ রান। অপরদিকে দুই ছক্কা এবং ১ এক চারে ৪৭ রানে অপরাজিত থাকেন শান্ত।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ১৫৮ রান সংগ্রহ করে বাংলাদেশ।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি