ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

সেমির রেসে থাকতে অস্ট্রেলিয়ার মুখোমুখি আফগানিস্তান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২১, ৭ নভেম্বর ২০২৩

বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করতে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামছে অস্ট্রেলিয়া। অপরদিকে প্যাট কামিন্সের দল ফেভারিট হলেও দারুণ ফর্মে রয়েছে আফগানরাও। সেমিফাইনালের রেসে থাকতে অজিদের বিপক্ষে শুধু জয়েই চোখ নয়, রানরেটও বাড়িয়ে নিতে চায় হাশমতউল্লাহ শহীদির দল।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে বাংলাদেশ সময় মঙ্গলবার দুপুর ২টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি। 

ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হার দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে ৫ বারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। অবশ্য এরপর স্বরূপে ফেরে অজিরা; আর পেছনে তাকাতে হয়নি প্যাট কামিন্সের দলকে। 

শ্রীলঙ্কা, পাকিস্তান, নেদারল্যান্ডস, নিউজিল্যান্ড ও ইংল্যান্ডকে হারিয়ে টানা পাঁচ জয় তুলে নিয়েছে তারা। এর ফলে ৭ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে সেমিফাইনালের দৌড়ে এগিয়ে রয়েছে অজিরাই। 

ডেভিড ওয়ার্নার ও ট্রাভিস হেডের আক্রমণাত্মক ওপেনিং জুটির সাথে স্মিথ, ম্যাক্সওয়েল, গ্রীনরা রয়েছেন দারুণ ফর্মে। তাদের ক্যামিও সহজ করে দিতে পারে আফগানদের বিপক্ষে জয়।

এদিকে মিশ্র অবস্থায় যাচ্ছে আফগানিস্তানের বিশ্বকাপ। বাংলাদেশ ও ভারতের কাছে হেরে টুর্নামেন্ট শুরু করে তারা। পরের ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে ঘুরে দাঁড়ায় আফগানরা। আর চতুর্থ ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হেরে গেলেও পাকিস্তান, শ্রীলঙ্কা ও নেদারল্যান্ডসকে হারিয়ে বাঁচিয়ে রেখেছে সেমিফাইনালের আশা। 

৭ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছে তারা। এবার অস্ট্রেলিয়াকে হারিয়ে সেমির রেসে পাকিস্তান-নিউজিল্যান্ডকে টপকাতে চায় আফগানিস্তান।

আফগানদের মূল শক্তি স্পিন বোলিং। রাশিদ খান, মুজিবুর রহমান ও মোহাম্ম নবিরা গুড়িয়ে দিতে পারেন যে কোন দলের ব্যাটিং লাইনআপ। তাছাড়া ওপেনার গুরবাজ, হার্ডহিটার নজিবউল্লাহ, অভিজ্ঞ হাসমতউল্লাহ শহীদিরা জ্বলে উঠলে জয় পাওয়া অসম্ভব নয়।

এখন পর্যন্ত ওয়ানডেতে তিনবার মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও আফগানিস্তান। তিন ম্যাচেই জিতেছে অজিরা।
  
আফগানিস্তান দল
হাশমতুল্লাহ শাহিদি (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রিয়াজ হাসান, রহমত শাহ, নজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবি, ইকরাম আলিখিল, আজমতউল্লাহ ওমরজাই, রশিদ খান, মুজিব উর রহমান, নুর আহমেদ, ফজলহক ফারুকি, আবদুল রেহমান ও নাভিন উল হক।

অস্ট্রেলিয়া দল
প্যাট কামিন্স (অধিনায়ক), সিন অ্যাবট, মার্নাস লাবুশেন, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজলউড, ট্রাভিস হেড, জশ ইংলিস, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার ও এডাম জাম্পা।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি