ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

‘গ্লোবাল সুপারস্টার’ বিরাট কোহলি: স্টিভ ওয়াহ    

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫৮, ৪ আগস্ট ২০১৮ | আপডেট: ২১:৫৯, ৪ আগস্ট ২০১৮

অসম্ভবকে সম্ভব করেছেন বিরাট কোহলি। বার্মিংহামে খাদের কিনারে দাঁড়িয়ে থাকা টিম ইন্ডিয়াকে একা হাতে টেনে তুলেছেন ক্যাপ্টেন কোহলি। বিরাটের ১৪৯ রানের প্রসংশায় পঞ্চমুখ প্রাক্তনীরা। বিশেষ করে চাপের মুখে টেলএন্ডারদের সঙ্গে নিয়ে যেভাবে খেলা ঘুরিয়ে দিলেন তা মন জিতে নিয়েছে তামাম ক্রিকেট দুনিয়ার। কোহলির সৌজন্যেই ইংল্যান্ডের প্রথম ইনিংসের একেবারে কাছাকাছি পৌঁছে যায় ভারত। একটা সময় যা অসম্ভব মনে হচ্ছিল। দ্বিতীয় ইনিংসেও ভারতের ভরসার নাম সেই বিরাট কোহলি। জিততে প্রয়োজন ৮৪ রান, হাতে পাঁচ উইকেট। ইংল্যান্ডের জয়ের সামনে পাহাড়প্রমান বাধার নামও যে এই বিরাট কোহলি। সেই বিরাট কোহলির প্রসংশায় পঞ্চমুখ প্রাক্তন অজি অধিনায়ক স্টিভ ওয়াও।    

ইনস্টাগ্রামে বিরাট কোহলির ছবি পোস্ট করে স্টিভ ওয়া লেখেন, "এই ছেলেটা হল গ্লোবাল সুপারস্টার। বিশ্ব ক্রিকেটের সব রেকর্ড ভেঙে দেবে।" স্টিভ ওয়াকে এরকম ভাবে খুব কম ক্রিকেটারকেই প্রশংসা করতে দেখা যায়।

আসলে এজবাস্টনে কোহলি যে ব্যাটিংটা করেছেন তাতে ক্রিকেটমহলে একটা আলোড়ন তৈরি হয়েছে। পাকিস্তান থেকে কোহলির জন্য শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন শোয়েব আখতার। প্রাক্তন পাক পেসার বলেছেন, "গতবার ইংল্যান্ডে কোহলি ব্যর্থ হয়েছিল। কিন্তু এবার নিজেকে অনেক উন্নতি করে যা খেলছে তা অবিশ্বাস্য। সত্যিই ও দারুণ ক্রিকেটার। ওর পরিশ্রম, দৃঢ় সংকল্প ওকে এই জায়গায় নিয়ে এসেছে। ও চলতি ইংল্যান্ড সফরে সবাইকে ভুল প্রমাণ করেছে।"

অন্য একটি টুইটে শোয়েব আরও লিখেছেন, "কোহলি টপ অর্ডারের মতো লোয়ার অর্ডারের সঙ্গেও একই স্ট্রাইক রেটে ব্যাট করে যায়, এতেই প্রমাণ ও ঠিক কত বড় ব্যাটসম্যান। লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের নিয়ে ও যে ভাবে অনায়াসে অবিশ্বাস্য ইনিংসটা খেলে গেল তার কোনও তুলনা হবে না। কোহলি সারা বিশ্বের ব্যাটসম্যানদের জন্য আদর্শ .."

এসি     

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি