ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

খেলার মাঠের মাশরাফি এবার সংসদ মাতাবেন

প্রকাশিত : ১৯:৪৫, ৩১ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ২০:৪২, ৩১ ডিসেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচন আমেজ শেষ! সদ্য শেষ হওয়া জাতীয় নির্বাচনে বেসরকারিভাবে বিপুল ভোটে  বিজয়ী হয়েছে নির্বাচিত মাশরাফি বিন মুর্তজা। ইতোমধ্যে শুরু হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ডংকা। সবকিছু ঠিকঠাক থাকলে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এ টুর্নামেন্টে খেলা প্রথম`এমপি` হতে যাচ্ছেন মাশরাফি বিন মুর্তজা। এই বিজয় মাশরাফিকে নিয়ে গেছে খেলার মাঠ থেকে আইন প্রনেতার আসনে।
 
বেসরকারি হিসাব মতে, ১৪০টি কেন্দ্রের ঘোষিত ফলাফলে বাংলাদেশ জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক নৌকা প্রতীকে পেয়েছেন ২ লাখ ৭১ হাজার ২১০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যফ্রন্টের প্রার্থী এনপিপির চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৭ হাজার ৮৮৩ ভোট। প্রায় ৩৪ গুণ ভোট বেশি পেয়ে নির্বাচিত হয়েছেন ম্যাশ।

আজ সোমবার (৩১ডিসেম্বর) দুপুর ১টার দিকে মাশরাফির নির্বাচনী কার্যালয় তাহেরা কনভেনশন সেন্টারে সাংবাদিকদের কাছে নিজ পরিকল্পনার কথা জানান মাশরাফি বিন মর্তুজা। ম্যাশ বলেন, নড়াইলকে দেশের অন্যতম বাসযোগ্য স্থান হিসেবে গড়ে তোলার চেষ্টা করবো। এজন্য প্রথম পদক্ষেপ হবে অনুন্নত যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন। এরপর খেলাধুলা, স্বাস্থ্য,কৃষি ও শিক্ষার উন্নয়ন। এছাড়া নিয়ন্ত্রণ করা হবে দুর্নীতি ও মাদকদ্রব্য

তিনি বলেন, "বলা উচিত হবে কিনা জানি না, তবু বলছি, নিজেকে অসৎ পথ থেকে দূরে রাখার স্বার্থে…মনোনয়ন চূড়ান্ত হওয়ার পর আমার সমস্ত সম্পত্তি, টাকা-পয়সার হিসাবের কাগজপত্র আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে জমা রেখে এসেছি। উনাকে বলে এসেছি, যদি নির্বাচিত হই, তাহলে এই হিসাবের সঙ্গে পাঁচ বছর পরে আমার সম্পদের হিসাব মিলিয়ে নেবেন, অবৈধ কিছু থাকতে পারে কিনা।

এটা কোনো বড়াই করা নয়, স্রেফ নিজেকে ধরে রাখতেই। মনে যদি কখনও অসৎ ভাবনা আসেও, আমি জানব যে প্রধানমন্ত্রীর কাছে আমার হিসাব আছে, অন্যায় পথে পা বাড়ানো যাবে না। আমি সৎ ও সুন্দরভাবে বাঁচতে চাই। লোকে অনেক কিছু বলবে। রাজনীতি করলে হয়ত সুনাম-দুর্নাম দুটোই হবে। তবে আমি নিজের কাছে মাথা উঁচু করে থাকতে চাই। আয়নায় নিজেকে দেখার সাহস নিয়ে বাঁচতে চাই। আমি এভাবেই তৈরি হয়েছি। এভাবেই থাকতে চাই।

ওয়ানডে ক্রিকেটর এই অধিনায়ক বলেন,‘ইতোমধ্যে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন থেকে জেলার দরিদ্র কৃষকদের বিনামূল্যে বীজ দেওয়া হয়েছে। এই ধারা অব্যাহত থাকবে এবং কৃষকদের বিভিন্ন সমস্যা সমাধানে কাজ করা হবে।

খেলাধুলার ব্যাপারে মাশরাফি বলেন,‘ইতোমধ্যে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন থেকে ক্রিকেট, ফুটবল ও ভলিবল খেলার উন্নয়নের জন্য জেলার প্রত্যন্ত অঞ্চল থেকে খেলোয়াড় বাছাই করে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। এ ধারা অব্যাহত থাকবে। এতে তরুণ সমাজের সুস্থ মেধা মনন তৈরি হবে, চাকরি ও কর্মসংস্থানের সুযোগ পাবে এবং তরুণ সমাজ মাদকদ্রব্য থেকে দূরে থাকবে যোগ করেন তিনি।

খেলার মাঠের মাশরাফি আর রাজনীতির মাঠের মাশরাফির মধ্যে কোনো পার্থক্য থাকবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশের জন্য যেমন খেলেছি, তেমনি রাজনীতির মাঠে থেকে দেশের সেবা করার চেষ্টা করবো। আগামী ৫ জানুয়ারি থেকে বিপিএল খেলা শুরু হবে। সেজন্য ১ জানুয়ারি নড়াইল থেকে ঢাকায় ফিরবেন তিনি।

এখন থেকে ফের খেলায় মনোযোগী হবো। এখন টার্গেট আগামী বিশ্বকাপ। এরপর কি করবো সেটা তখনই চিন্তা-ভাবনা করা যাবে,’ বলেন মাশরাফি। এ আসনে তিনি ২ লক্ষ ৭১ হাজার ২১০ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার প্রধান প্রতিদ্বন্দ্বী জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী এনপিপির চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ ধানের শীষ প্রতীকে পেয়েছেন মাত্র ৭ হাজার ৮৮৩ ভোট।

টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি