ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

বৃষ্টিই খেলছে বাংলাদেশের হয়ে!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১৮, ৯ সেপ্টেম্বর ২০১৯

আজ সোমবার দুপুর ১টায় খেলা শুরু হওয়ার দুই ওভার পরই নামে ঝুম বৃষ্টি। চট্টগ্রামে অনুষ্ঠিত একমাত্র এই টেস্টে এরমধ্যে বাংলাদেশ স্কোর বোর্ডে যোগ করলো মাত্র সাত রান। যাতে বাংলাদেশের সংগ্রহ ছয় উইকেটে ১৪৩ রান। ক্রিজে আছেন সাকিব আল হাসান ৪৪ ও সৌম্য সরকার ২ রানে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বৃষ্টি থেমেছে এবং আম্পায়াররা মাঠ পরিদর্শন করেছেন। মাঠের চারপাশের পরিস্থিতি ‘বিপজ্জনক’বলেই অভিহিত করেছেন। সুতরাং আফগানিস্তান খুব করে চাইলেও মাঠ ভালোভাবে খেলার উপযোগী না হলে খেলা শুরু করবেন না তারা। এমনটাই জানা গেছে।

এর আগে দিনের প্রথম সেশন ভেসে গেছে বৃষ্টিতে। তবে ১২টার পর বৃষ্টি থামলে মাঠও প্রস্তুত করা হয় খেলার জন্য। এর মধ্যে তখন আর যদি বৃষ্টি না হওয়ায় দুপুর ১টায় খেলা শুরুর ঘোষণা দিয়েছিলেন আম্পায়ার। কিন্তু মাত্র ১৩টি বল গড়ানোর পর আবারো ঝরঝরিয়ে নামে বৃষ্টি।

আফগানিস্তান জাতীয় ক্রিকেট দলের এটি তিন নম্বর টেস্ট। অথচ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সাকিব-মুশফিকদের বিপক্ষে আফগানরা যেভাবে খেলছেন, তা বোঝা বড় দায়। ব্যাট হাতে দুর্দান্ত খেলার পর বল হাতেও তারা সফল। টাইগারদের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচে জয় থেকে মাত্র চার উইকেট দূরে আছেন রশিদ-নবীরা। সাকিব-মুশফিকরা খেলতে না পারলেও বৃষ্টি খেলছে বাংলাদেশের হয়ে। গতকাল অধিনায়ক সাকিব আল হাসানও বলেছিলেন, বৃষ্টিই তাদের বাঁচাতে পারে।

গতকাল রোববার চতুর্থদিনও সকাল থেকে বৃষ্টি ছিল। মাঝে শুরু হলেও বৃষ্টির কারণে শেষ দিকে খেলা বন্ধ হয়ে যায়। আজ সোমবারও শেষ দিন বৃষ্টির জন্য খেলা শুরু হচ্ছে না। সকাল থেকেই মুষলধারে বৃষ্টি হচ্ছে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ৩৯৮ রানের লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশের সংগ্রহ ছয় উইকেট হারিয়ে ১৪৩ রান। জয়ের জন্য এখনও প্রয়োজন ২৫৫ রান। ক্রিজে আছেন সাকিব আল হাসান ৪৪ ও সৌম্য সরকার ২ রানে। 

গতকাল এই ম্যাচ নিয়ে এক প্রশ্নের জবাবে সাকিব আল হাসান বলেন, ‘রান কত দরকার? ২৭০ (আসলে ২৬২)। একজনের ১৫০ ও একজনের ১২০ করলে মোটামুটি ঠিক আছে। দুনিয়াতে কোনো কিছুই অসম্ভব নয়, দেখা যাক না কী হয়। আরেকটা আছে, বৃষ্টি এখন আমাদেরকে বাঁচাতে পারে। বেশ কয়েকটা ওয়ে আছে, দেখা যাক কী হয়।’

দুই ইনিংসেই দুর্দান্ত ব্যাটিং করে আফগানিস্তান। সাকিব-মুশফিকদের জিততে হলে পার হতে হবে ৩৯৮ রানের পাহাড়। গড়তে হবে নতুন বিশ্বরেকর্ড। টেস্ট ক্রিকেটে এর আগে ৩৯৭ রানের বেশি তাড়া করে জয়ের ঘটনা মাত্র চারবার ঘটেছে।

বাংলাদেশকে এই রানের পাহাড় টপকে জিততে হলে রেকর্ড গড়তে হবে। তবে হতাশ করা বিষয় হলো- এর আগে কখনও ২১৫ রানের বেশি তাড়া করে জিততে পারেনি টাইগাররা।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি