ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

হেরে গিয়ে যা বললেন সাকিব 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০২, ৯ সেপ্টেম্বর ২০১৯

আফগানদের বিপক্ষে বড় ব্যবধানেই হেরেছে বাংলাদেশ। আসলে প্রতিপক্ষ টেস্টের নবীন সদস্য আফগানিস্তান বলেই হারের আগে যুক্ত হয়েছে ‘লজ্জাজনক’ শব্দটি। আর এমন হারের পর নিশ্চয়ই ম্যাচটি ভুলে যেতে চাইবেন সবাই। যেমনটি চাইলেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানও। 

সোমবার চট্টগ্রামে অনুষ্ঠিত একমাত্র টেস্ট ম্যাচটি সমাপ্তির পর এমনটাই জানালেন তিনি। এ দুঃস্মৃতি ভুলে সামনের টি-টোয়েন্টি সিরিজ নিয়ে ভাবতে চান সংক্ষিপ্ত ভার্সনটিতে নেতৃত্বে থাকা সাকিব।

ম্যাচটি থেকে রক্ষা পাওয়ার সবচেয়ে বড় উপায় ছিল সাকিব ও সৌম্য এবং বৃষ্টি। সারাদিনের বৃষ্টি শেষে বিকেলে খেলা মাঠে গড়ালে শেষ পর্যন্ত হার বাঁচাতে পারল না বাংলাদেশ। প্রথমবারের মুখোমুখিতে আফগানদের কাছে ২২৪ রানের বিশাল ব্যবধানে হারের তিক্ত স্বাদ নিতে হল টাইগারদের। সাকিব নিজেই আউট হয়েছেন বাজে শট খেলে, ফের শুরু হওয়া খেলার প্রথম বলেই।

দীর্ঘ সময় অতবাহিত এবং অনেকটা অভিজ্ঞ হলেও সাদা পোশাকের ক্রিকেটে এমন অবস্থা কেন বাংলাদেশের? প্রশ্নটিকে এড়িয়ে অধিনায়ক হিসেবে এ ম্যাচটি দ্রুত ভুলতে চাইবেন বলেই জানালেন সাকিব আল হাসান। সেইসঙ্গে  আসন্ন ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজকে ঘিরে নিজের লক্ষ্যের কথা জানালেন অধিনায়ক।

ম্যাচ পরবর্তী সাংবাদিক সম্মেলনে সাকিব বলেন, এই ম্যাচে আমাদের ব্যাটিং ও তাদের বোলিং ম্যাচের পার্থক্য গড়ে দিয়েছে। আমাদের এখনও প্রচুর কঠোর পরিশ্রম করতে হবে টেস্টে ভালো ও ধারাবাহিক দল হতে। দীর্ঘ ২০ বছর ধরে টেস্ট খেলার পর এমন পারফরম্যান্স মানায় না। এটা ঠিক যে আমরা অনেকদিন পর টেস্ট খেলছি। তবে পুরো কৃতিত্ব আফগানদেরই।

তিনি আরও বলেন, যত দ্রুত সম্ভব আমাদের এই ম্যাচ ভুলে যাওয়া উচিৎ এবং টি-টোয়েটি সিরিজ নিয়ে ফোকাস করা উচিৎ। আফগানিস্তান এ ফরম্যাটে খুবই ভালো দল। তবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এ ম্যাচগুলোতেই আমাদের ফোকাস করা উচিৎ। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি